Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সেরে উঠছেন ডা. জাফরুল্লাহ, লিখছেন আর্টিকেল


২১ জুন ২০২০ ২২:২৩

ঢাকা: করোনামুক্ত গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী ধীরে ধীরে সেরে উঠছেন। তার শারীরিক অবস্থা এখন উন্নতির দিকে। হাসপাতালে বসে প্রস্তাবিত ২০২০-২১ অর্থবছরের বাজেটের ওপর ১৪ পৃষ্ঠার একটি আর্টিকেলও লিখে ফেলেছেন তিনি।

রোববার (২১ জুন) রাতে সারাবাংলাকে এসব তথ্য জানান জাতীয় ঐক্যফ্রন্টের দফতর প্রধান জাহাঙ্গীর আলম মিন্টু। তিনি লিখিত একটি তথ্য বিবরণীও পাঠান গণমাধ্যমে।

অধ্যাপক ডা. নাজীব মোহাম্মদের বরাত দিয়ে জাহাঙ্গীর আলম মিন্টু জানান, ডা. জাফরুল্লাহ চৌধুরীর শারীরিক অবস্থার কিছুটা উন্নতি হয়েছে। তিনি ধীরে ধীরে সেরে উঠছেন। তার ফুসফুস সংক্রমণ গতকালের চেয়ে কমছে। তিনি নিয়মিত অ্যান্টিবায়োটিক নিচ্ছেন। তার কিডনি ডায়ালাইসিস হচ্ছে। তবে এখন কৃত্রিম অক্সিজেন প্রয়োজন হচ্ছে না। গলার ব্যাথাও কমে আসছে। এখন একটু একটু কথা বলতে পারছেন।’

তবে চিকিৎসকের নিষেধাজ্ঞা থাকায় ইশারায় আর লিখে তিনি ভাবের আদান-প্রদান করছেন, কথার উত্তর দিচ্ছেন। তার শরীরে এখন আর করোনাভাইরাসের ইনফেকশন নাই। তবে আরও কিছুদিন দিন তাকে হাসপাতালে থাকতে হবে।— চিকিৎসকের বরাত দিয়ে জানান জাহাঙ্গীর আলম মিন্টু।

তিনি জানান, ডা. জাফরুল্লাহ চৌধুরী এখন মানসিকভাবে অনেক উজ্জীবিত। চিকিৎসাধীন অবস্থায়ও গণস্বাস্থ্য নগর হাসপাতালসহ গণস্বাস্থ্য কেন্দ্রের বিভিন্ন প্রতিষ্ঠানের খোঁজ-খবর নিচ্ছেন। করোনাভাইরাস মহামারিতে দেশবাসীর খোঁজ-খবর নিচ্ছেন তিনি।

‘শুধু তাই নয়, প্রস্তাবিত ২০২০-২১ অর্থবছরের বাজেট ও করোনাভাইরাস মহামারি থেকে দেশের সাধারণ মানুষের খাদ্য, চিকিৎসা সেবা এবং সংকট উত্তরণে করণীয় নিয়ে লেখালেখি করছেন ডা. জাফরুল্লাহ চৌধুরী। এরইমধ্যে প্রস্তাবিত বাজেটের ওপর ১৪ পৃষ্ঠার একটি আর্টিকেল লিখে ফেলেছেন তিনি। যেটি দেশের বিশিষ্টজনের হাতে পৌঁছানোর পরিকল্পনা রয়েছে তার।’— বলেন জাহাঙ্গীর আলম মিন্টু।

আর্টিকেল গণস্বাস্থ্য কেন্দ্র টপ নিউজ ডা. জাফরুল্লাহ চৌধুরী


বিজ্ঞাপন
সর্বশেষ

বাংলাদেশ-ভারত টেস্টে হামলার হুমকি!
৬ সেপ্টেম্বর ২০২৪ ২১:৩৫

সম্পর্কিত খবর