Thursday 26 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

পানির বাড়তি দামে হাইকোর্টের নিষেধাজ্ঞা স্থগিত চেয়ে ওয়াসার আপিল


২২ জুন ২০২০ ১৭:৫০

ঢাকা: ঢাকা ওয়াসার পানির দাম ২৫ শতাংশ বৃদ্ধির ওপর ১০ আগস্ট পর্যন্ত নিষেধাজ্ঞা দিয়ে হাইকোর্টের আদেশ স্থগিত চেয়ে আপিল করেছে ওয়াসা কর্তৃপক্ষ। আগামীকাল মঙ্গলবার (২৩ জুন) চেম্বার আদালতে আবেদনটির শুনানি হবে বলে জানিয়েছেন ওয়াসার আইনজীবী মাহবুবে আলম।

সোমবার (২২ জুন) বিচারপতি এম ইনায়েতুর রহিমের ভার্চুয়াল হাইকোর্ট বেঞ্চ ওয়াসার পানির মূল্যবৃদ্ধির ওপর নিষেধাজ্ঞা জারি করে আদেশ দেন। আদেশের পরই আপিল করেছে ওয়াসা।

বিজ্ঞাপন

আরও পড়ুন- পানির বর্ধিত মূল্যের ওপর হাইকোর্টের নিষেধাজ্ঞা

আদালতে রিটের পক্ষে শুনানি করেন আইনজীবী মো. তানভীর আহমেদ। ওয়াসার পক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম, রাষ্ট্রপক্ষে ছিলেন অমিত তালুকদার।

গত ১৫ জুন হাইকোর্টে জনস্বার্থে আবেদন করেন আইনজীবী তানভীর আহমেদ। রিটে স্থানীয় সরকার বিভাগের সচিব, আইন সচিব, ঢাকা ওয়াসা, পানি সরবরাহ ও পয়ঃনিষ্কাশন কর্তৃপক্ষসহ সংশ্লিষ্টদের বিবাদী করা হয়।

রিটে বলা হয়েছে, স্থানীয় সরকার বিভাগ থেকে গত ২৬ ফেব্রুয়ারি পানির দাম বাড়িয়ে একটি অফিস আদেশ জারি করা হয়। এতে বলা হয়, আবাসিকে ঢাকা ওয়াসার সরবরাহকৃত প্রতি এক হাজার লিটার পানির দাম ১১ টাকা ৫৭ পয়সা থেকে বাড়িয়ে ১৪ টাকা ৪৬ পয়সা করা হয়েছে। এছাড়া বাণিজ্যিক সংযোগে প্রতি হাজার লিটার পানির দাম ৩৭ টাকা ৪ পয়সা থেকে বাড়িয়ে ৪০ টাকা করা হয়েছে।

গত ১ এপ্রিল থেকে ওয়াসার পানির দাম ২৫ শতাংশ বাড়ানোর এ আদেশ কার্যকর হয়। এ আদেশকে চ্যালেঞ্জ করেই রিটটি দায়ের করেন ওই আইনজীবী।

২৫ শতাংশ দাম বৃদ্ধি ওয়াসা ঢাকা ওয়াসা পানির দাম পানির দাম বৃদ্ধি

বিজ্ঞাপন
সর্বশেষ

ইউনিয়ন পরিষদ বাতিলের আহ্বান বিএনপির
২৬ সেপ্টেম্বর ২০২৪ ২২:৪৫

সম্পর্কিত খবর