Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

স্বাস্থ্য অধিদফতরের গুরুত্বপূর্ণ পদে রদবদল


২২ জুন ২০২০ ২২:১১

ফাইল ছবি

ঢাকা: স্বাস্থ্য অধিদফতরের গুরুত্বপূর্ণ পদে রদবদল শুরু হয়েছে। এই প্রতিষ্ঠানের পরিচালক (পরিকল্পনা ও গবেষণা) পদে পরিবর্তন করে দায়িত্ব দেওয়া হয়েছে একই বিভাগের উপপরিচালকের দায়িত্ব পালন করা ডা. আফরিনা মাহমুদকে।

সোমবার (২২ জুন) রাষ্ট্রপতির আদেশক্রমে স্বাস্থ্য সেবা বিভাগের উপসচিব (পার-২) শারমিন আক্তার জাহানের সই করা এ সংক্রান্ত আলাদা দুইটি প্রজ্ঞাপন জারি করা হয়।

প্রথম প্রজ্ঞাপনে জানানো হয়, স্বাস্থ্য অধিদফতরের পরিচালক (পরিকল্পনা ও গবেষণা) অধ্যাপক ডা. মো. ইকবাল কবিরকে বর্তমান পদ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। পরবর্তী পদায়নের জন্য তাকে পার-১ অধিশাখায় ন্যস্ত করা হয়েছে।

দ্বিতীয় প্রজ্ঞাপনে জানানো হয়, স্বাস্থ্য অধিদফতরের উপপরিচালক, ইনসিটু সহকারী পরিচালক (গবেষণা) ডা. আফরিনা মাহমুদকে চলতি দায়িত্ব হিসেবে প্রতিষ্ঠানটির পরিচালক (পরিকল্পনা ও গবেষণা) হিসেবে পদায়ন করা হয়েছে।

একই প্রজ্ঞাপনে নিটোরের যুগ্ম পরিচালক ডা. মুনশী মো. ছাদুল্লাহকে স্বাস্থ্য অধিদফতরে ওএসডি করে স্বাস্থ্য অধিদফতরের প্ল্যানিং, মনিটরিং ও রিসার্চের লাইন ডিরেক্টর হিসেবে সংযুক্ত করা হয়েছে।

এছাড়া জনস্বাস্থ্য ইনস্টিটিউটের (আইপিএইচ) উপপরিচালক ডা. তড়িৎ কুমার সাহাকে নিটোরের যুগ্ম পরিচালক পদে পদায়ন করা হয়েছে।

এর আগে, ১৮ জুন জারি করা এক প্রজ্ঞাপনের মাধ্যমে রাষ্ট্রপতির আদেশক্রমে এশীয় উন্নয়ন ব্যাংকের (এডিবি) সহায়তায় বাস্তবায়নাধীন কোভিড-১৯ ইমার্জেন্সি রেসপন্স অ্যাসিস্টেন্স প্রকল্পের পরিচালক পদ থেকে ডা. ইকবাল কবিরকে অব্যাহতি দেওয়া হয়। এর পরদিন ১৯ জুন জানা যায়, তিনি নভেল করোনাভাইরাস আক্রান্ত হয়েছেন।

অব্যাহতি ইকবাল কবীর টপ নিউজ বদলি স্বাস্থ্য


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর