Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ডিসেম্বর পর্যন্ত গাড়ির কাগজপত্র হালনাগাদ করা যাবে জরিমানা ছাড়াই


২২ জুন ২০২০ ২৩:১৯

ঢাকা: কোনো ধরনের জরিমানা ছাড়াই গাড়ির সব ধরনের কাগজপত্র হালনাগাদের সুযোগ আরও ছয় মাসের জন্য বাড়িয়েছে সরকার। এই ঘোষণা অনুযায়ী, আগামী ৩১ ডিসেম্বর পর্যন্ত গাড়ির মালিকরা গাড়ির বিভিন্ন কাগজপত্র হালনাগাদ করতে পারবেন, যার জন্য তাদের জরিমানা গুনতে হবে না।

সোমবার (২২ জুন) সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়েছে। তাতে বলা হয়েছে, ৩১ ডিসেম্বরের পর আর জরিমানা না দিয়ে গাড়ির কাগজপত্র হালনাগাদের সুযোগ দেওয়া হবে না।

গাড়ির যেসব কাগজপত্রের জন্য এ সুযোগ দেওয়া হয়েছে, তার মধ্যে রয়েছে— ফিটনেস সার্টিফিকেট, ট্যাক্স টোকেন ও রুট পারমিট এবং ড্রাইভিং লাইসেন্স। প্রজ্ঞাপনে বলা হয়েছে, এসব কাগজপত্রের ‘জরিমানা ব্যতীত মূল কর বা ফি জমা দিয়ে গাড়ির কাগজপত্র হালনাগাদ করার সময়সীমা আগের প্রজ্ঞাপনের ধারাবাহিকতায় আগামী ৩১ ডিসেম্বর পর্যন্ত বৃদ্ধি করা হলো।’

এর আগে, নতুন সড়ক আইন কার্যকর হওয়ার পর গত ২০ জানুয়ারি এক প্রজ্ঞাপনে জরিমানা ছাড়া মূল ফি জমা দিয়ে যানবাহনের কাগজপত্র হালনাগাদ করার সুযোগ ৩০ জুন পর্যন্ত নির্ধারণ করে দিয়েছিল সরকার। এবার আরও ছয় মাসের জন্য সে সুযোগ বাড়লো।

গাড়ির কাগজপত্র গাড়ির কাগজপত্র হালনাগাদ জরিমানা ছাড়া কাগজপত্র হালনাগাদ টপ নিউজ বিআরটিএ সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগ সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় হালনাগাদের মেয়াদ বাড়ল


বিজ্ঞাপন
সর্বশেষ

ভূতের গলির বাসায় মিলল বৃদ্ধের মরদেহ
৮ সেপ্টেম্বর ২০২৪ ১১:০০

সম্পর্কিত খবর