Wednesday 11 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

৫৮২৫ টাকা বেড়ে সোনার ভরি ৭০ হাজার


২৩ জুন ২০২০ ০৩:৩৪

ঢাকা: আন্তর্জাতিক বাজারের সঙ্গে সঙ্গতি রেখে বাংলাদেশেও বাড়ছে সোনার দাম। ৫ হাজার ৮২৫ টাকা বেড়ে ভরি প্রতি সোনার দাম পড়বে ৬৯ হাজার ৮৬৭ টাকা। এর আগে এক ভরি সোনার দাম ছিল ৬৪ হাজার ৪২ টাকা। মঙ্গলবার (২৩ জুন) থেকে সোনার নতুন এই দাম কার্যকর হবে।

বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস) সোমবার (২২ জুন) রাতে এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে সোনার দাম বাড়ার বিষয়টি জানায়। বাজুস সভাপতি এনামুল হক খান ও সাধারণ সম্পাদক দিলীপ কুমার আগরওয়ালার সই করা বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, করোনাভাইরাসের কারণে বিশ্ববাজারে সোনার দাম সর্বোচ্চ অবস্থানে থাকায় দেশের বুলিয়ন মার্কেটে সোনার দাম বেড়েছে। সমিতির কার্যনির্বাহী কমিটি টেলিকনফারেন্সের মাধ্যমে সোনা ও রুপার নতুন দাম নির্ধারণ করেন।

দাম বাড়ার ফলে মঙ্গলবার থেকে প্রতি ভরি ২২ ক্যারেট (১১ দশমিক ৬৬৪ গ্রাম) সোনা ৬৯ হাজার ৮৬৭ টাকা, ২১ ক্যারেট ৬৬ হাজার ৭১৮ টাকা, ১৮ ক্যারেট ৫৭ হাজার ৯৭০ টাকা এবং সনাতন পদ্ধতির সোনা ৪৭ হাজার ৬৪৭ টাকায় বিক্রি হবে। তবে রুপার দাম অপরিবর্তিত থাকবে, ২১ ক্যারেটের রুপা ভরি প্রতি ৯৩৩ টাকা।

নতুন দাম অনুযায়ী, ভরি প্রতি ২২ ক্যারেটের দাম বেড়েছে ৫ হাজার ৮২৫ টাকা, ২১ ক্যারেটে ৪ হাজার ৯০০ টাকা, এবং ১৮ ক্যারেটে এক হাজার ১৬৭ টাকা ও সনাতন পদ্ধতিতে ভরি প্রতি তিন হাজার ৬১৬ টাকা।

এর আগে সব‌শেষ ২৮ মে সোনার নতুন দাম নির্ধা‌রণ ক‌রে‌ছিল বাজুস। ওই দাম অনুযায়ী ২২ ক্যারেটের প্রতি ভরি সোনার দাম ছিল ৬৪ হাজার ১৫২ টাকা। ২১ ক্যারেট ৬১ হাজার ৮১৯ টাকা, ১৮ ক্যারেট ৫৬ হাজার ৮০৪ টাকা এবং সনাতন পদ্ধতির সোনা ৪৪ হাজার ৩২ টাকা।

বাড়ল সোনার দাম সোনার দাম


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর