Wednesday 11 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

কুড়িগ্রামে অনুপ্রবেশের ১০ ঘন্টা পর বাংলাদেশিকে ফেরত দিল বিএসএফ


২৩ জুন ২০২০ ০৪:৩৩

কুড়িগ্রাম: কুড়িগ্রামের ফুলবাড়ী সীমান্তে ভারতে অবৈধ অনুপ্রবেশ করার অপরাধে এক বাংলাদেশি যুবককে আটক করে বিএসএফ। এ ঘটনার প্রায় ১০ ঘন্টা পর ফেরত দেওয়া হয় তাকে।

সোমবার (২২ জুন) চিঠি চালাচালির পর সকাল ১০ টার দিকে পতাকা বৈঠকের মাধ্যমে আটক বাংলাদেশি যুবককে বিজিবির কাছে হস্তান্তর করে বিএসএফ। ওই সীমান্তে কর্মরত আবু সায়েদ আলী জানান, গত রোববার গভীর রাতে সীমান্তের আন্তর্জাতিক ৯২৯ মেইন পিলারের পাশ দিয়ে রাতের অন্ধকারে ভুলে ভারতের কোচবিহার জেলার দিনহাটা থানার খারিদাহরিদাস এলাকায় ঢুকে পড়ে গোরকমন্ডল গ্রামের শাহ-আলম আলী (২২)।

এ সময় টহলরত খারিদাহরিদাস ক্যাম্পের বিএসএফ সদস্যরা তাকে হাতেনাতে আটক করে। এ খবর গোরকমন্ডল ক্যাম্পের বিজিবির কাছে পৌঁছালে পরে
বিজিবি-বিএসএফের মধ্যে চিঠি চালাচালির হলে ১০ ঘন্টা পর সোমবার পতাকা বৈঠকের মাধ্যমে আটক বাংলাদেশি যুবককে ফেরত দেওয়া হয়।

বৈঠকে বাংলাদেশের পক্ষে নেতৃত্ব দেন গোরকমন্ডল ক্যাম্পের নায়েক সুবেদার মুকুল চন্দ্র রায় ও ভারতের পক্ষে নেতৃত্ব দেন খারিদাহরিদাস ক্যাম্পের ইন্সপেক্টর শুশীল কুমার। আটক বাংলাদেশি যুবক উপজেলার নাওডাঙ্গা ইউনিয়নের সীমান্ত লাগোয়া গোরকমন্ডল গ্রামের হোসেন আলীর ছেলে।

এ ব্যাপারে লালমনিরহাট ১৫ বিজিবি অধীন শিমুলবাড়ী ক্যাম্পের কোম্পানি কমান্ডার সুবেদার কামরুল হাসান ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, বিএসএফের কাছ থেকে ফেরত নিয়ে আসা যুবককের বিরুদ্ধ মামলা দায়ের করে ফুলবাড়ী থানায় সোপর্দ করা হয়েছে।

বিজিবি-বিএসএফ বিজিবি-বিএসএফ পতাকা বৈঠক বিজিবি-বিএসএফ বৈঠক ভারতে অনুপ্রবেশ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর