Wednesday 11 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

চুয়াডাঙ্গায় বিজিবির হাতে মা-ছেলে আহত


২৩ জুন ২০২০ ০৭:৫৮

চুয়াডাঙ্গা: চুয়াডাঙ্গার জীবননগর উপজেলার নতুনপাড়া গ্রামে বিজিবির পিটুনিতে মা-ছেলে আহত হয়েছে। আহত দুজন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন আছেন। দুই পরিবারের বিরোধ নিষ্পত্তি করতে যেয়ে এই মারধোরের ঘটনা ঘটে বলে জানা গেছে।

আহত দুজন উপজেলার নতুনপাড়া গ্রামের মিনাজুল ইসলামের স্ত্রী মোমতাজ বেগম (৪৫) ও তাদের ছেলে ইলিয়াস (২২)।

আহত মোমতাজ বেগম বলেন, শনিবার বিকেলে তার মা মনজুরা বেগম তাদের প্রতিবেশী আবদুর রহমানের ছেলে আনোয়ারের নিকট পাওনা টাকা চাইতে গেলে আনোয়ার ক্ষুব্দ হয়ে তার বৃদ্ধ মাকে মারধোর এবং গালিগালাজ করে। এ ঘটনার পর দুই পরিবারের মধ্যে ঝগড়া বিবাদের সৃষ্টি হয়। পরে আনোয়ারের স্ত্রী আসমা স্থানীয় নতুনপাড়া বিজিবি ক্যাম্পে মোমতাজ বেগমের নামে নালিশ দিলে, ওই দিন সন্ধ্যায় বিজিবি ক্যাম্প কমান্ডার আব্দুল হামিদ, আল আমিনসহ ৮ বিজিবি সদস্য এসে মোমতাজের বাড়িতে তান্ডব চালায়। এসময় তারা মোমতাজ ও তার দুই ছেলে ইলিয়াস ও শহিদকে বেধড়ক মারপিট করে আহত করে। এ সময় মোমতাজের স্বামী মিনাজুল বাড়ি থেকে পালিয়ে রক্ষা পায়। প্রতিবেশীরা আহত অবস্থায় তাদেরকে উদ্ধার করে জীবননগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন।

জীবননগর উপজেলার সীমান্ত ইউনিয়নের সদস্য ইমাদ আলী বলেন, বিষয়টি তিনি শুনেছেন। তবে বিজিবির এ ধরনের ঘটনা ঘটানো ন্যাক্কারজনক।

সীমান্ত ইউনিয়নের চেয়ারম্যান ময়েন উদ্দীন মঈন বলেন, সামাজিক বা পারিবারিক কোন বিরোধ নিস্পত্তিতে বিজিবির সদস্যরা কোনভাবেই সম্পৃক্ত হতে পারেননা, যদি বিজিবি কর্তৃক অসহায় দরিদ্র পরিবারের গৃহবধু ও তার ছেলেদেরকে মারধোরের মত ঘটনা ঘটে থাকে, তবে সেটা ঠিক হয়নি বলেও তিনি উল্লেখ করেন।

এ ব্যাপারে নতুনপাড়া বিজিবি ক্যাম্পের ক্যাম্প কমান্ডার আব্দুল হামিদের সঙ্গে মোবাইল ফোনে যোগাযোগ করা হলে তিনি সাংবাদিক পরিচয় পেয়ে ফোনটি বন্ধ করে দেন।

এ প্রসঙ্গে বিজিবি’র ৫৮ ব্যাটালিয়নের পরিচালক কামরুল আহসান বলেন, নতুনপাড়া গ্রামের দুই পরিবারের মধ্যে বিরোধের বিষয়টি জানতে পেরে বিজিবি সদস্যদের সেখানে গিয়ে তাদেরকে পুলিশের কাছে যাওয়ার পরামর্শ দিতে বলেন। তার কথামত জিবির সদস্যরা সেখনে যায় এবং তাদেরকে শান্ত করে। এর বাইরে কোন ঘটনা সেখানে ঘটেনি বলেও তিনি দাবি করেন। তিনি আরও বলেন, অভিযুক্ত বিজিবি সদস্যদের বিরুদ্ধে সঠিক প্রমান দিতে পারলে দোষী সদস্যদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর