Tuesday 10 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

পার্বত্য চট্টগ্রামের ৬০০০ পরিবার পাচ্ছে উন্নয়ন বোর্ডের সহায়তা


২৩ জুন ২০২০ ০৯:৫৬

রাঙ্গামাটি: করোনাভাইরাসের প্রভাবে ক্ষতিগ্রস্ত পার্বত্য চট্টগ্রামের ৬০০০ পরিবারের মাঝে সবজি বীজ ও কৃষি যন্ত্রপাতি বিতরণ করছে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড। গতকাল সোমবার (২২ জুন) সকালে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের রাঙ্গামাটির প্রধান কার্যালয়ে বিতরণ কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করেন বোর্ড চেয়ারম্যান নব বিক্রম কিশোর ত্রিপুরা। এসময় তিনি উন্নয়ন বোর্ড পরিচালিত পাড়াকেন্দ্রের পাড়াকর্মীদের হাতে সবজি বীজ ও কৃষি উপকরণ তুলে দেন।

অনুষ্ঠানে নব বিক্রম কিশোর ত্রিপুরা বলেন, ‘পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের নিজস্ব অর্থায়নে দুর্গম এলাকায় বসবাসকারী ও করোনা প্রাদুর্ভাবে ক্ষতিগ্রস্ত বোর্ডের বিভিন্ন প্রকল্পের সুবিধাভোগী মানুষের মাঝে সবজি বীজ ও কৃষি যন্ত্রপাতি দেওয়া হবে। টেকসই সামাজিক সেবা প্রদান প্রকল্পের আওতায় তিন পার্বত্য জেলার ৪৩০০টি পাড়াকেন্দ্রের পাড়াকর্মীদের মাধ্যমে ৬০০০ পরিবারকে এ সহায়তা দেওয়া হবে।’

এছাড়াও পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড টেকসই সামাজিক সেবা প্রদান প্রকল্পের মাধ্যমে তিন পার্বত্য জেলায় প্রাক-প্রাথমিক শিক্ষা, স্বাস্থ্য ও পুষ্টি, শিশু সুরক্ষা, মাতৃকালীন পরিচর্যা সেবার পাশাপাশি সামাজিক ও অর্থনৈতিক উন্নয়নের ক্ষেত্রে কাজ করে যাচ্ছে বলেও জানান তিনি।

এসময় উপস্থিত ছিলেন- পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের ভাইস চেয়ারম্যান মো. নুরুল আলম নিজামী (অতিরিক্ত সচিব), সদস্য সচিব ও সদস্য প্রশাসন আশীষ কুমার বড়ুয়া (যুগ্মসচিব), সদস্য পরিকল্পনা ড. প্রকাশ কান্তি চৌধুরী (উপসচিব), সদস্য-বাস্তবায়ন মোহাম্মদ হারুন-অর-রশীদ (উপসচিব), টেকসই সামাজিক সেবা প্রদান প্রকল্পের পরিচালক মো. জানে আলম, কমলা ও মিশ্র ফসল চাষ প্রকল্পের পরিচালক মো. শফিকুল ইসলাম ও বোর্ডের নির্বাহী প্রকৌশলী মো. মুজিবুল আলমসহ অন্যরা।

৬০০০ পরিবার পার্বত্য চট্টগ্রাম পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড


বিজ্ঞাপন
সর্বশেষ

কাপ্তাই হ্রদে ডুবে ২ শিশুর মৃত্যু
১০ সেপ্টেম্বর ২০২৪ ২০:১০

সম্পর্কিত খবর