Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

২৪ ঘণ্টায় মারা গেছেন ৪৩ জন, শনাক্ত ৩৪১২


২৩ জুন ২০২০ ১৪:৫৫

ঢাকা: গত ২৪ ঘণ্টায় দেশে করোনাভাইরাসে আক্রান্ত ৪৩ জন মারা গেছেন। একই সময়ে দেশে নতুন করে ৩ হাজার ৪১২ জনের শরীরে এই ভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। এদিকে, গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত ৮৮০ জন সুস্থ হয়ে উঠেছেন।

এ নিয়ে এখন পর্যন্ত দেশে করোনায় আক্রান্ত হয়ে মারা গেলেন এক হাজার ৫৪৫ জন। আর করোনায় আক্রান্ত হিসেবে শনাক্ত হলেন ১ লাখ ১৯ হাজার ১৯৮ জন। আর করোনায় আক্রান্ত হওয়ার পর সুস্থ হয়ে উঠলেন ৪৭ হাজার ৬৩৫ জন।

বিজ্ঞাপন

মঙ্গলবার (২৩ জুন) দুপুর আড়াইটায় কোভিড-১৯ সংক্রান্ত স্বাস্থ্য অধিদফতরের নিয়মিত অনলাইন বুলেটিনে এ তথ্য জানানো হয়। তথ্যগুলো তুলে ধরেন অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

বুলেটিনে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় সারাদেশে করোনা পরীক্ষার জন্য ১৭ হাজার ৫৬৩টি নমুনা সংগ্রহ করা হয়েছে। আগের দিনের নমুনাসহ মোট নমুনা পরীক্ষা হয়েছে ১৬ হাজার ২৯২টি। সব মিলিয়ে এ পর্যন্ত ৬ লাখ ৪৪ হাজার ১১টি নমুনা পরীক্ষা হলো দেশে।

ডা. নাসিমা সুলতানা বলেন, নমুনা পরীক্ষায় গত ২৪ ঘণ্টায় কোভিড পজিটিভ শনাক্ত হয়েছেন ৩ হাজার ৪১২ জন। এ নিয়ে দেশে মোট ১ লাখ ১৯ হাজার ১৯৮ জনের শরীরে এই ভাইরাসের উপস্থিতি শনাক্ত হলো। গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ২০ দশমিক ৯৪ শতাংশ। আর এখন পর্যন্ত মোট নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ১৮ দশমিক ৫০ শতাংশ।

তিনি বলেন, গত ২৪ ঘণ্টায় মারা গেছেন মোট ৪৩ জন। এ নিয়ে ১ হাজার ৫৪৫৮ জন করোনায় আক্রান্ত হয়ে মারা গেলেন। আক্রান্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৩০ শতাংশ। নতুন যে ৪৩ জন মারা গেছেন, তাদের মধ্যে পুরুষ ৩৮ জন, নারী ৫ জন।

বিজ্ঞাপন

সুস্থতার তথ্য তুলে ধরে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় হাসপাতালে ও বাসায় চিকিৎসা নিয়ে সুস্থ হয়েছেন ৮৮০ জন। এ নিয়ে মোট ৪৭ হাজার ৬৩৫ জন করোনায় আক্রান্ত ব্যক্তি সুস্থ হয়ে উঠলেন। সংক্রমণ শনাক্তের বিপরীতে সুস্থতার হার ৩৯ দশমিক ৯৬ শতাংশ।

অনলাইন বুলেটিন করোনাভাইরাস কোভিড-১৯ টপ নিউজ ডা. নাসিমা সুলতানা স্বাস্থ্য অধিদফতর

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর