Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ট্রাম্পের সঙ্গে আলোচনায় প্রস্তুত মাদুরো


২৩ জুন ২০২০ ১৫:৪৪

ভেনেজুয়েলার প্রেসিডেন্ট নিকোলাস মাদুরো বলেছেন, মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে আলোচনায় বসতে প্রস্তুত। সোমবার (২২ জুন) রাষ্ট্রীয় সংবাদময়াধ্যম এভিএন’কে তিনি এ কথা জানান।

এর আগে, মাদুরোর ক্ষমতা থেকে সরে যাওয়ার বিষয়ে তার সঙ্গে আলোচনায় বসার কথা বলেছিলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

রোববার (২১ জুন) প্রকাশিত এক সাক্ষাৎকারে ট্রাম্প বলেছিলেন, তিনি সম্ভবত মাদুরোর সঙ্গে বৈঠকের কথা ভাবছেন।

কিন্তু, সোমবার (২২ জুন) টুইটারে ভিন্ন মনোভাব ব্যক্ত করে ট্রাম্প বলেন, আমার প্রশাসন সবসময়ই স্বাধীনতার পক্ষে এবং মাদুরো’র শাসনের নির্যাতনের বিপক্ষে। মাদুরোর সঙ্গে আমি কেবল একটি বিষয়ে আলোচনার জন্যে বসতে পারি। আর তা হলো ক্ষমতা থেকে তার শান্তিপূর্ণ বিদায়।

এদিকে ওই টুইটার বার্তার প্রেক্ষিতে মাদুরো বলেছেন, যেভাবে আমি জো বাইডেনের সঙ্গে কথা বলেছি তেমনিভাবে ট্রাম্পের সঙ্গেও কথা বলতে পারি।

প্রসঙ্গত, যুক্তরাষ্ট্রে নভেম্বরে অনুষ্ঠেয় প্রেসিডেন্ট নির্বাচনে ট্রাম্পের সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করছেন ডেমোক্রেট দলের জো বাইডেন। মাদুরো ২০১৫ সালে জো বাইডেনের সঙ্গে সাক্ষাত করেছিলেন। তখন তিনি সাবেক মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামার ভাইস প্রেসিডেন্ট।

অন্যদিকে, ভেনেজুয়েলার বিরোধী নেতা হুয়ান গুয়াইদোর গুরুত্বপূর্ণ মিত্র ওয়াশিংটন। কিন্তু মাদুরোর কর্তৃত্বের প্রতি জাতীয় পরিষদের প্রেসিডেন্ট গুয়াইদোর চ্যালেঞ্জ দুর্বল হওয়ায় ওয়াশিংটনের সমর্থনও ফিকে হয়ে আসে।

আলোচনা ডোনাল্ড ট্রাম্প নিকোলাস মাদুরো ভেনেজুয়েলা যুক্তরাষ্ট্র হুয়ান গুয়াইদো


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর