Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘স্বাস্থ্য অধিদফতরে ১ লাখ কিট, বাড়বে করোনা পরীক্ষা’


২৩ জুন ২০২০ ২০:১৭

ঢাকা: স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ জানিয়েছেন, করোনাভাইরাসের (কোভিড-১৯) নমুনা পরীক্ষার জন্য প্রয়োজনীয় নতুন কিট চলে এসেছে। এখন আর নমুনা পরীক্ষা নিয়ে কোনো সমস্যা হবে না। তিনি বলেন, ৯২ হাজার কিট এরই মধ্যেই চলে এসেছে। আরও ১০ হাজার কিট খুব শিগগিরই পৌঁছে যাবে। আশা করি, নমুনা পরীক্ষা খুব দ্রুতই আরও বৃদ্ধি পাবে।

মঙ্গলবার (২৩ জুন) সারাবাংলাকে এ তথ্য নিশ্চিত করেন স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক। অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ সারাবাংলাকে বলেন, ‘২২ জুন রাতে আমাদের কাছে ৪২ হাজার কিট এসে পৌঁছেছে। মঙ্গলবার (২৩ জুন) আরও ৫০ হাজার কিট স্বাস্থ্য অধিদফতরের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানে (আইইডিসিআর) এসে পৌঁছে। আরও ১০ হাজার কিট বিমানবন্দর থেকে ছাড়া পেয়েছে। সেগুলোও খুব দ্রুত আমাদের কাছে পৌঁছে যাবে। নমুনা পরীক্ষা নিয়ে তাই কোনো সমস্যা হবে না। আশা করি, নমুনা পরীক্ষা খুব দ্রুত বৃদ্ধি পাবে।’

বিজ্ঞাপন

আরও পড়ুন: স্বাস্থ্য অধিদফতরে কিট সংকট, করোনা পরীক্ষা নিয়ে শঙ্কা

এর আগে সারাবাংলায় স্বাস্থ্য অধিদফতরে কিট সংকট, করোনা পরীক্ষা নিয়ে শঙ্কা শিরোনামে একটি সংবাদ প্রকাশিত হয়। সংবাদে উল্লেখ করা হয় নমুনা পরীক্ষা কমে যাওয়ার অন্যতম কারণ হলো কিট সংকট। সেইসঙ্গে কিট জটিলতায় করোনা পরীক্ষা বন্ধ ছিল নারায়ণগঞ্জ ৩০০ বেড হাসপাতালের ল্যাবেও। নোয়াখালী আব্দুল মালেক উকিল মেডিকেল কলেজের ল্যাবেও বৃহস্পতিবারের (১৮ জুন) পর থেকে কোনো নমুনা পরীক্ষা হয়নি।

১ লাখ কিট নমুনা পরীক্ষা স্বাস্থ্য অধিদফতর

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর