Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আওয়ামী লীগ এ দেশের জনগণের দল: নানক


২৩ জুন ২০২০ ১৯:৪৮

ঢাকা: বাংলাদেশ আওয়ামী লীগকে এ দেশের সাধারণ জনগণের দল বলে আখ্যা দিয়েছেন দলটির সভাপতিমণ্ডলীর সদস্য অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক।

তিনি বলেন, বাংলাদেশ আওয়ামী লীগ এ দেশের জনগণের দল। বাংলাদেশ-বাঙালির স্বাধীনতা এবং মুক্তিযুদ্ধ ও অর্থনৈতিক মুক্তি— সবই এক ও অভিন্ন ধারা। আওয়ামী লীগের নেত্রী জননেত্রী সফল রাষ্ট্রনায়ক শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এই এক ও অভিন্ন ধারায় এগিয়ে যাবে— এটাই আমাদের প্রত্যাশা।

বিজ্ঞাপন

আরও পড়ুন- টুঙ্গিপাড়ায় জাতির পিতার সমাধিতে আওয়ামী লীগের শ্রদ্ধা নিবেদন

মঙ্গলবার (২৩ জুন) সকালে দলের ৭১তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় চিরনিদ্রায় শায়িত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন করে আওয়ামী লীগের একটি প্রতিনিধি দল। কেন্দ্রীয় কমিটির প্রতিনিধি দলটির নেতৃত্ব দেন জাহাঙ্গীর কবির নানক। শ্রদ্ধা নিবেদন শেষে উপস্থিত গণমাধ্যমকর্মীদের সামনে তিনি এ কথা বলেন।

জাহাঙ্গীর কবির নানক বলেন, বাংলা ও বাঙালি জাতিকে নিয়ে অসাম্প্রদায়িক বাংলাদেশ বিনির্মাণে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে আওয়ামী লীগ যাত্রা শুরু করেছিল। বঙ্গবন্ধু সুদীর্ঘ সময় ধরে আন্দোলন ও সংগ্রামের মাধ্যমে দেশকে স্বাধীনতা ও সার্বভৌমত্ব দিয়েছিলেন।

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর এই সদস্য বলেন, বঙ্গবন্ধুকে হত্যার মধ্য দিয়ে এই বাংলাদেশ একটি হত্যা, ক্যু ও লুটপাটের রাষ্ট্রে পরিণত হয়েছিল। সে রাষ্ট্রে জননেত্রী শেখ হাসিনা এই আওয়ামী লীগের  হাল ধরেছিলেন। দেশে ফিরে এসে তিনি এই বাংলাদেশকে, দেশের মানুষকে ঐক্যবদ্ধ করে ভোট ও ভাতের অধিকার প্রতিষ্ঠায় লড়াই শুরু করেন। ৩৯ বছরের লড়াইয়ে শেখ হাসিনা বাংলাদেশ থেকে জঙ্গিবাদ ও দারিদ্র্য উপড়ে ফেলেছেন। তার নেতৃত্বে বাংলাদেশ আওয়ামী লীগ জনগণের রায় নিয়ে আজ উন্নয়ন অগ্রগতি ও শান্তির ধারাকে অক্ষুন্ন রেখেছেন।

বিজ্ঞাপন

জাতির পিতার সমাধিতে শ্রদ্ধা জানাতে নানকের সঙ্গে উপস্থিত ছিলেন যুগ্ম-সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক এস এম কামাল হোসেন ও কেন্দ্রীয় কার্যনির্বাহী সদস্য  শাহাবুদ্দিন ফরাজী। এসময় গোপালগঞ্জ জেলা আওয়ামী লীগসহ স্থানীয় উপজেলা আওয়ামী লীগের নেতা ও জনপ্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

শ্রদ্ধা নিবেদন শেষে দোয়া ও মোনাজাতে অংশ নেন আওয়ামী লীগ নেতারা। এসময় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ ১৫ আগস্ট নিহতসহ জাতীয় চার নেতা, মহান মুক্তিযুদ্ধের শহিদ এবং বাঙালি জাতির আন্দোলন-সংগ্রামে শহিদদের স্মরণে মোনাজাত করা হয়। একইসঙ্গে বঙ্গবন্ধুকন্যা আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা শেখ ও ছোট বোন শেখ রেহানাসহ তাদের পরিবারের সদস্যদের সুস্থতা কামনা করে দোয়া করা হয়।

বৈশ্বিক মহামারি করোনাভাইরাসের হাত থেকে বাংলাদেশের জনগণকে রক্ষা করতেও সৃষ্টিকর্তার কাছে প্রার্থনা করা হয়।

৭১তম প্রতিষ্ঠাবার্ষিকী আওয়ামী লীগ জাহাঙ্গীর কবির নানক প্রতিষ্ঠাবার্ষিকী বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর