Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

চট্টগ্রামে ‘বন্দুকযুদ্ধে’ ৭ মামলার আসামি নিহত


২৪ জুন ২০২০ ১৫:৪৫

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম নগরীতে পুলিশের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে এক যুবক নিহত হয়েছে। ওই যুবক হত্যা, হত্যাচেষ্টা, ছিনতাইসহ সাতটি মামলা আসামি বলে পুলিশ জানিয়েছে।

মঙ্গলবার (২৩ জুন) গভীর রাতে নগরীর পাহাড়তলী থানার দক্ষিণ কাট্টলী বারুণীঘাট এলাকায় এই ‘বন্দুকযুদ্ধে’র ঘটনা ঘটেছে বলে জানিয়েছে পুলিশ।

নিহত মো. রাসেল (২৭) নগরীর গ্রিনভিউ আবাসিক এলাকার তিন নম্বর সড়কের জনৈক সামশুল হকের দত্তক নেওয়া সন্তান বলে জানিয়েছেন পাহাড়তলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মঈনুর রহমান।

ওসি মঈনুরের দাবি, মঙ্গলবার রাত দেড়টার দিকে রাসেলসহ সন্ত্রাসীদের একটি গ্রুপ বারুণীঘাট এলাকায় অবস্থান করছিল। খবর পেয়ে পুলিশ তাদের আটক করতে গেলে সন্ত্রাসীরা পুলিশকে লক্ষ্য করে গুলিবর্ষণ করে। পুলিশও পাল্টা গুলিবর্ষণ করে। উভয়পক্ষে প্রায় ২০ মিনিট গোলাগুলির পর সন্ত্রাসীরা পালিয়ে যেতে সক্ষম হয়। ঘটনাস্থল থেকে রাসেলের মৃতদেহ ও অস্ত্রশস্ত্র উদ্ধার করে পুলিশ। গোলাগুলিতে পাহাড়তলী থানার চার পুলিশ সদস্যও আহত হয়েছেন।

তিনি জানান, রাসেল একজন দুর্ধর্ষ প্রকৃতির ছিনতাইকারী ও সন্ত্রাসী। সুঠামদেহী হওয়ায় তাকে এলাকায় সবাই ভয় করে। কথায় কথায় গুলি করে ভীতি তৈরি করে রাসেল। বছরখানেক আগে সবুজবাগ আবাসিক এলাকায় বিরোধের জেরে এক ব্যক্তিকে গুলি করে। ফুসফুসে আঘাত পাওয়া ওই ব্যক্তি এখনও মৃত্যুর সঙ্গে লড়ছেন। হালিশহর থানা ও পাহাড়তলী থানা এলাকায় নিয়মিত বিভিন্ন ছিনতাইয়ের সঙ্গেও রাসেলের নাম উঠে আসে।

ওসি মঈনুর বলেন, ‘ছিনতাই, খুন, খুনের চেষ্টা এমন কোনো অপরাধ নেই যা রাসেল করে না। তার বিরুদ্ধে পাহাড়তলী ও ডবলমুরিং থানায় সাতটি মামলা আছে। বিভিন্নসময় পুলিশ তাকে গ্রেফতারে অভিযান চালালেও সুঠামদেহী রাসেল শক্তি প্রদর্শন করে পালাতে সক্ষম হয়। কেবল দুই বছর আগে একবার তাকে গ্রেফতার করা হয়েছিল। জামিনে বেরিয়ে সে একজনকে গুলি করে গুরুতর আহত করে। আমরা তাকে গ্রেফতারের জন্য অনেকদিন ধরে খুঁজছিলাম।’

বন্দুকযুদ্ধ বন্দুকযুদ্ধে নিহত সাত মামলার আসামি


বিজ্ঞাপন
সর্বশেষ

কুষ্টিয়া থেকে সব রুটে বাস চলাচল বন্ধ
৬ সেপ্টেম্বর ২০২৪ ১২:২৮

সম্পর্কিত খবর