Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মোরশেদ খানের অর্থপাচার মামলায় পুনঃতদন্ত বিষয়ক আদেশ বৃহস্পতিবার


৬ মার্চ ২০১৮ ১৪:৫৫

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: সাবেক পররাষ্ট্রমন্ত্রী ও বিএনপি নেতা এম মোরশেদ খান, তার স্ত্রী নাসরিন খান ও ছেলে ফয়সাল মোরশেদ খানের অর্থপাচার মামলায় পুনঃতদন্ত হবে কিনা তা জানা যাবে বৃহস্পতিবার।

মঙ্গলবার (৬ মার্চ) প্রধান বিচারপতির নেতৃত্বাধীন চার বিচারপতির আপিল বেঞ্চ আদেশের জন্য এ দিন ঠিক করে দিয়েছেন।

আদালতে দুদকের পক্ষে ছিলেন আইনজীবী খুরশীদ আলম খান। মোরশেদ খানের পক্ষে শুনানিতে ছিলেন ব্যারিস্টার রোকন উদ্দিন মাহমুদ ও আহসানুল করীম।

খুরশীদ আলম খান পরে সাংবাদিকদের বলেন, ‘হাইকোর্ট মামলাটি পুনঃতদন্ত করতে নির্দেশ দিয়েছিল। এর বিরুদ্ধে আপিলের অনুমতি চেয়ে (লিভ টু আপিল) তারা আবেদন করেছিলেন। সে আবেদনের উপর শুনানি নিয়ে সার্বোচ্চ আদালত বৃহস্পতিবার আদেশর জন্য রেখেছে। অর্থাৎ মামলাটি পুনঃতদন্ত করা হবে কিনা তা জানা যাবে বৃহস্পতিবার।’

অর্থপাচারের অভিযোগে ২০১৩ সালে মোরশেদ খান, তার স্ত্রী ও ছেলেসহ তিনজনের নামে একটি মামলা হয়। মামলার প্রেক্ষিতে ২০১৫ সাল পর্যন্ত তাদের ব্যাংক অ্যাকাউন্ট জব্দ ছিল।

এ মামলায় ২০১৫ সালে দুদক চূড়ান্ত প্রতিবেদন দেয়। এরপর আদালত তাদের অব্যাহতি দিলে মোরশেদ খানসহ তিনজনের অ্যাকাউন্ট খুলে দেওয়া হয়।

আদালতের অব্যাহতি আদেশের পর ঢাকার বিশেষ আদালতে দুদকের পক্ষ থেকে নারাজি আবেদন করা হলে সেটি খারিজ হয়ে যায়। বিচারিক আদালতের এ খারিজ আদেশের বিরুদ্ধে দুদক হাই কোর্টে একটি রিভিশন আবেদন করে।

সারাবাংলা/এজেডকে/এমএইচ/এমআই

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর