Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

করোনায় মারা গেলেন বিচারক ফেরদৌস আহমেদ


২৪ জুন ২০২০ ২১:৩২

ঢাকা: করোনাভাইরাসে আক্রান্ত হয়ে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন লালমনিরহাটের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক (জেলা জজ) ফেরদৌস আহমেদ  (৫৮)।

বুধবার (২৪ জুন) রাত ৮টায় রাজধানীর সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। সুপ্রিম কোর্টের মুখপাত্র মোহাম্মদ সাইফুর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন।

বিচারক ফেরদৌস আহমেদ গত ১ জুন ঢাকা থেকে লালমনিরহাটে যান। ৪ জুন আদালতে বিচার কাজ শেষ করে আবার ঢাকায় ফিরে আসেন। এরপর অসুস্থ হয়ে পড়লে নমুনা সংগ্রহ করে করোনাভাইরাস পরীক্ষা করানো হয়। রিপোর্ট পজিটিভ এলে তাকে ঢাকার সিএমএইচে ভর্তি করা হয়।

এর মধ্যে ফেরদৌস আহমেদের শারীরিক অবস্থার অবনতি ঘটে। শ্বাসকষ্ট বেড়ে গেলে তাকে আইসিইউতে নেওয়া হয়। সেখানেই চিকিৎসাধীন অবস্থায় মারা গেলেন এই বিচারক।

বিচারক ফেরদৌস আহমেদের জানাজা আগামীকাল বৃহস্পতিবার (২৫ জুন) সকাল ১১টায় জামালপুর জেলা শহরে অনুষ্ঠিত হবে এবং সেখানেই তাকে দাফন করা হবে।

প্রধান বিচারপতি ও আইনমন্ত্রীর শোক

বিচারক ফেরদৌস আহমেদের মৃত্যুতে শোক জানিয়েছেন প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন। শোকবার্তায় প্রধান বিচারপতি বলেন, বিচারক ফেরদৌস করোনাভাইরাসের এই মহামারির সময়েও জনগণের সাংবিধানিক অধিকার ও ন্যায়বিচার প্রতিষ্ঠায় নিরন্তর কাজ করে গেছেন। মহামারির বিরুদ্ধে লড়াইয়ে ফেরদৌস আহমেদ একজন অকুতোভয় সৈনিক ছিলেন। তিনি ১৯৮৪ সালে বাংলাদেশ বিচার বিভাগে মুন্সেফ (সহকারী জজ) হিসেবে যোগ দেন। দীর্ঘ ৩৬ বছর নিষ্ঠার সঙ্গে বিচারক হিসেবে দায়িত্ব পালন করেন।

শোক জানিয়েছেন আইনমন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হকও। শোকবার্তায় আইনমন্ত্রী মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন এবং তার শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

বিজ্ঞাপন

করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু জেলা জজ টপ নিউজ বিচারক ফেরদৌস আহমেদ সিএমএইচ

বিজ্ঞাপন
সর্বশেষ

২৪ বলে ০ রানে জাকিরের লজ্জার রেকর্ড
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৫:১৮

সম্পর্কিত খবর