Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মণিপুরের বিদ্রোহ দমন করল বিজেপি


২৫ জুন ২০২০ ০১:০২

ভারতের উত্তর-পূর্বাঞ্চলীয় রাজ্য মণিপুরের আনুষ্ঠানিক নেতৃত্ব নিয়ে মেঘালয়ের মুখ্যমন্ত্রী কনার্ড সাঙ্গমা’র নেতৃত্বাধীন ন্যাশনাল পিপল’স পার্টির (এনপিপি) সঙ্গে কেন্দ্রের ক্ষমতাসীন ভারতীয় জনতা পার্টির (বিজেপি) যে টানাপোড়েন চলছিল তার অবসান হয়েছে।

বিজেপি’র পক্ষে মণিপুর পুনরুদ্ধার মিশনে এনপিপি’র বিদ্রোহী এমএলএদের সঙ্গে মধ্যস্থতাকারীর ভূমিকায় ছিলেন আসামের নেতা ও পার্টির অন্যতম কুশলী হেমন্ত বিশ্ব শর্মা।

বিজ্ঞাপন

বুধবার (২৪ জুন) এক টুইটার বার্তায় হেমন্ত বিশ্ব শর্মা জানিয়েছেন, নয়াদিল্লিতে বিজেপি প্রধান জয় প্রকাশ নদ্দা ও কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ্‌’র সঙ্গে বৈঠকের পর মণিপুরের এনপিপি এমএলএরা রাজ্যের বিজেপি নেতৃত্বাধীন জোট সরকারের প্রতি তাদের সমর্থন পুনঃব্যক্ত করেছেন।

এর মাসখানেক আগে, মণিপুরের বিজেপি নেতা বিরেন সিংয়ের নেতৃত্বাধীন জোট সরকারের ওপর থেকে সমর্থন প্রত্যাহার করে নেওয়ার ঘোষণা দিয়েছিলেন এনপিপি, তৃণমূল কংগ্রেস ও স্বতন্ত্র থেকে নির্বাচিত এমএলএরা। যে কারণে, মণিপুর প্রায় বিজেপি’র হাতছাড়া হতে চলেছিল।

এমনকি, কংগ্রেসের নেতৃত্বে সেক্যুলার প্রোগ্রেসিভ ফ্রন্টে (এসপিএফ) তাদের যোগ দেওয়া নিয়েও জোর গুঞ্জন ছিল।

তবে, আসামের বিজেপি নেতা হেমন্ত বিশ্ব শর্মার মধ্যস্থতায় এ যাত্রায় মণিপুর পুনরুদ্ধার করতে পারলো বিজেপি।

অমিত শাহ্ আসাম টপ নিউজ ন্যাশনাল পিপল'স পার্টি (এনপিপি) ভারত ভারতীয় জনতা পার্টি (বিজেপি) মণিপুর মেঘালয় হেমন্ত বিশ্ব শর্মা

বিজ্ঞাপন
সর্বশেষ

গুলশানে দুইজনের গলাকাটা মরদেহ উদ্ধার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১২:৫৫

ঢাকার পথে প্রধান উপদেষ্টা
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১১:৩৩

সম্পর্কিত খবর