Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘চাঁদা’ না পেয়ে শ্রমিকদের ওপর হামলা, গ্রেফতার মূল হোতা রিমান্ডে


২৬ জুন ২০২০ ০১:১৩

ঢাকা: রাজধানীর ডেমরায় এক ম্যাজিস্ট্রেটের নির্মাণাধীন বাড়িতে গিয়ে ‘চাঁদা’ চেয়ে না পেয়ে নির্মাণ শ্রমিকদের ওপর হামলার ঘটনায় গ্রেফতার আব্দুল আজিজকে দুই দিনের রিমান্ডে নিয়েছে পুলিশ। বৃহস্পতিবার (২৫ জুন) মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মামুনুর রশিদের আদালত তার রিমান্ড মঞ্জুর করেন।

জানা গেছে, আজিজ গত ২৯ এপ্রিল ফেনী আদালতের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট কামরুল হাসানের ডেমরায় নির্মাণাধীন বাড়িতে দলবল নিয়ে হাজির হয়ে ‘টাকা দাবি’ করেন। এরপর টাকা না পেয়ে নির্মাণ শ্রমিকদের ওপর অতর্কিত হামলা চালান তারা।

হামলায় বেশ কয়েকজন শ্রমিক গুরুতর আহত হন। এসময় শ্রমিকদের আহত করার পাশাপাশি কাজ বন্ধ না করলে প্রাণনাশের হুমকি দিয়ে সেখান থেকে চলে যান আজিজ। পরে এ ঘটনায় মামলা করে ভুক্তভোগীর পরিবার।

মামলার পরিপ্রেক্ষিতে গতকাল বুধবার (২৪ জুন) সন্ধ্যায় ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) ৬৮ নম্বর ওয়ার্ডের নিজ বাড়ি থেকে আজিজকে গ্রেফতার করে পুলিশ। বৃহস্পতিবার তাকে আদালতে হাজির করা হয়।

মামলার তদন্ত কর্মকর্তা শেখর সারাবাংলাকে বলেন, মারামারি করে কয়েকজনকে আহত করার অভিযোগ করা হয়েছে মামলায়। রিমান্ডে জিজ্ঞাসাবাদে সব তথ্য বেরিয়ে আসবে আশা করি। রিমান্ডে যেসব তথ্য পাব, সেগুলোই প্রতিবেদনে উল্লেখ করব।

ভুক্তভোগী ম্যাজিস্ট্রেট কামরুল ইসলাম সারাবাংলাকে বলেন, আব্দুল আজিজ এলাকায় কুখ্যাত চাঁদাবাজ হিসেবে পরিচিত। একাধিক বাড়ির মালিকের কাছ থেকে তিনি চাঁদা নিয়েছেন। তেমনটা আমার সঙ্গেও করতে চেয়েছেন। চাঁদা না পেয়েই মূলত আমাদের বাড়ির নির্মাণ শ্রমিকদের মারধর করেছেন।

চাঁদাবাজির অভিযোগ নির্মাণ শ্রমিকদের মারধর ম্যাজিস্ট্রেট রিমান্ড


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর