Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘ব্যর্থ’ স্বাস্থ্যমন্ত্রীর পদত্যাগ চায় প্রগতিশীল ছাত্রজোট


২৬ জুন ২০২০ ০১:৪৭

‘ব্যর্থ স্বাস্থ্যমন্ত্রী’র পদত্যাগের দাবি জানিয়ে স্বাস্থ্য মন্ত্রণালয়ের সামনে বিক্ষোভ করেছে প্রগতিশীল ছাত্র জোট। এই দাবিতে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেকের কুশপুতুলও দাহ করেন তারা।

বৃহস্পতিবার (২৫ জুন) ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের পাদদেশে তারা বিক্ষোভ সমাবেশ করেন। পরে জোটের নেতারা মিছিল করে স্বাস্থ্য মন্ত্রণালয়ের সামনে গিয়ে অবস্থান নেন এবং বিক্ষোভ প্রদর্শন করেন।

বিক্ষোভ সমাবেশ থেকে সবার জন্য সরকারি উদ্যোগে চিকিৎসা নিশ্চিত করা, করোনা মোকাবিলায় আপৎকালীন স্বাস্থ্য খাতে জাতীয় বাজেটের ২০ শতাংশ বরাদ্দ করা, মহামারি মোকাবিলায় রাষ্ট্রীয় পরিকল্পনা জনসম্মুখে হাজির করা, প্রতিটি জেলা শহরে ২৫টি ভেন্টিলেটর মেশিন ও আইসিইউ সাপোর্টসহ ৫০০ শয্যার করোনাভাইরাস ইউনিট চালু করা, সব হাসপাতালে কেন্দ্রীয়ভাবে অক্সিজেন সরবরাহ ব্যবস্থা নিশ্চিত করা এবং অক্সিজেন সিলিন্ডারের ‘সিন্ডিকেট’ ভেঙে দিয়ে বেসরকারি হাসপাতালগুলোকে অধিগ্রহণ করে কোভিড-১৯ রোগীদের চিকিৎসার ব্যবস্থাসহ সর্বমোট ছয়টি দাবি জানান ছাত্রজোটের নেতাকর্মীরা।

প্রগতিশীল ছাত্র জোটের সন্বয়ক ও সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের সাধারণ সম্পাদক রাশেদ শাহরিয়ারের সভাপতিত্বে অনুষ্ঠিত বিক্ষোভ কর্মসূচিতে বক্তব্য রাখেন বাংলাদেশ ছাত্র ইউনিয়নের সভাপতি মেহেদি হাসান নোবেল ও সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের সাধারণ সম্পাদক নাসির উদ্দিন প্রিন্সসহ অন্যরা।

কুশপুতুল প্রগতিশীল ছাত্রজোট বিক্ষোভ স্বাস্থ্যমন্ত্রীর কুশপুত্তলিকা দাহ স্বাস্থ্যমন্ত্রীর পদত্যাগ দাবি


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর