Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে সংঘর্ষে নিহত ১, আহত ১৬


২৯ জুন ২০২০ ০১:৫৯

শরীয়তপুর: শরীয়তপুরের জাজিরা উপজেলায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে স্থানীয় দুই গ্রুপের সংঘর্ষে রিয়াজ মাদবর (১৭) নামে এক তরুণের মৃত্যু হয়েছে। সংঘর্ষে আহত হয়েছেন আরও ১৬ জন।

শনিবার (২৭ জুন) দিবাগত রাতে উপজেলার সেনেরচর ইউনিয়নের চরধুপুর শাকিম আলি মাদবরেরকান্দি গ্রামে এ সংঘর্ষ ঘটে। নিহত রিয়াজ মাদবর ওই গ্রামের লিটন মাদবরের ছেলে।

আহতরা হলেন— দেলোয়ার মাদবর (৬০), রিমান মাদবর (৩০), রাজ্জাক মাদবর (৫০), বাদশা ব্যাপারী (৩৫), ইয়ার হোসেন (৩৫), সাদ্দাম হোসেন (২৫), এশা বেগম (৪৫), মিম আক্তার (৪০), মহসিন খাঁ (২৫), ইমরান মাদবর (২২), বিল্লাল হোসেন (৩০), মন্টু ব্যাপারী (৫২), রিপন মাদবর (৩২), রুয়েল সরদার (২২), ফরিদ সরদার (২০) ও রিজিয়া বেগম (৫৫)। আহতদের জাজিরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালসহ স্থানীয় বিভিন্ন ক্লিনিকে চিকিৎসা দেওয়া হচ্ছে।

পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, জাজিরা উপজেলার সেনেরচর ইউনিয়নে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে মন্টু ব্যাপারী সঙ্গে এমদাদ মাদবরের দীর্ঘদিন ধরে দ্বন্দ্ব চলে আসছে। শনিবার সন্ধ্যায় মন্টু ব্যাপারীর সমর্থক দুদু মিয়া স্থানীয় বঙ্গবাজার যাচ্ছিলেন। শাকিম আলী মাদবরের কান্দি সংলগ্ন নদীর পারে থাকা এমদাদ মাদবরের সমর্থক রাসেলের সঙ্গে বাকবিতণ্ডা হয় তার। এক পর্যায়ে দু’জনের মধ্যে হাতাহাতি শুরু হয়। এ ঘটনাকে কেন্দ্র করে রাতে দুই গ্রুপের মধ্যে কয়েক দফায় সংঘর্ষ হয়। এ সময় শতাধিক ককটেল বিস্ফোরণ ও গুলি ছোঁড়ার ঘটনাও ঘটে। এতে ১৬ জন আহত হন, এর মধ্যে গুলিবিদ্ধ হন পাঁচ জন। দুই গ্রুপের বাড়িঘর ভাঙচুর ও লুটপাটের ঘটনাও ঘটে। ‍দুই গ্রুপের অনুসারীরা সংষর্ঘের জন্য একে অন্যের ওপর দায় চাপাচ্ছেন।

জানতে চাইলে জাজিরা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আজহারুল ইসলাম সরকার বলেন, উপজেলার সেনেরচর ইউনিয়নের চরধুপুর শাকিম আলি মাদবরেরকান্দি এলাকায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দুই গ্রুপে সংঘর্ষে একজন নিহত হয়েছে। আহত হয়েছেন অনেকেই। নিহতর মরদেহ আজ ময়নাতদন্তর জন্য শরীয়তপুর সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। এ ঘটনায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

আধিপত্য বিস্তার নিহত ১ সংঘর্ষ


বিজ্ঞাপন
সর্বশেষ

বাংলাদেশ-ভারত টেস্টে হামলার হুমকি!
৬ সেপ্টেম্বর ২০২৪ ২১:৩৫

সালমান শাহ্‌ স্মরণে মিলাদ মাহফিল
৬ সেপ্টেম্বর ২০২৪ ২০:০৩

নাফ নদীর মোহনায় ২ শিশুর মরদেহ উদ্ধার
৬ সেপ্টেম্বর ২০২৪ ১৯:৪৯

সম্পর্কিত খবর