Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বুড়িগঙ্গায় লঞ্চডুবি, মরদেহের সংখ্যা বেড়ে ৩২


২৯ জুন ২০২০ ১৩:৪৮

ঢাকা: রাজধানীর শ্যামবাজারে বুড়িগঙ্গা নদীতে লঞ্চডুবির ঘটনায় এ পর্যন্ত ৩২ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। এর মধ্যে ৩০ জনের মরদেহ এরই মধ্যে পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। স্বজনদের পেলে বাকি দুইটি মরদেহও হস্তান্তর করা হবে।

সোমবার (২৯ জুন) সন্ধ্যায় কোস্ট গার্ড ও উদ্ধার তৎপরতায় যুক্ত কর্মকর্তাদের সঙ্গে কথা বলে এ তথ্য জানা গেছে।

কোস্টগার্ড সদর দফতরের মিডিয়া কর্মকর্তা লে. কমান্ডার হায়াৎ ইবনে সিদ্দিক সারাবাংলাকে বলেন, উদ্ধার হওয়া মরদেহগুলো স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজের মর্গে রাখা হয়েছে। এর মধ্যে দুইটি শিশু ও পাঁচ জন আছেন নারী।

এদিকে, ঢাকা জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা মোহাম্মদ হোসেন সারাবাংলাকে বলেন, মিটফোর্ড হাসপাতালে উদ্ধার হওয়া ৩২ জনের মরদেহ রাখা হয়েছিল। এখান থেকে ৩০ জনের মরদেহ তাদের স্বজনদের বুঝিয়ে দেওয়া হয়েছে।

লে. কমান্ডার হায়াৎ ইবনে সিদ্দিক বলেন, ‘কোস্ট গার্ড, ফায়ার সার্ভিস ও নৌ পুলিশের সদস্যরা মিলে উদ্ধার অভিযান অব্যাহত রেখেছেন। সন্তোষজনক পর্যায় না আসা পর্যন্ত অভিযান চলবে।

সোমবার সকালে ঢাকা থেকে চাঁদপুরপুরগামী ময়ূর-২ লঞ্চের ধাক্কায় মর্নিং বার্ড লঞ্চটি ডুবে যায়। মুন্সীগঞ্জ ঘাট থেকে মর্নিং বার্ড লঞ্চটি ঢাকায় আসছিল। শ্যামবাজারে ময়ূর-২ লঞ্চটি মর্নিং বার্ডকে ধাক্কা দিলে অর্ধশতাধিক যাত্রী নিয়ে লঞ্চটি ডুবে যায়।

প্রত্যক্ষদর্শীরা জানান, লঞ্চটি ডুবে যাওয়ার সময় সাঁতরে কয়েকজন তীরে এসে পৌঁছান। কিন্তু অধিকাংশ যাত্রী লঞ্চের মধ্যে আটকা পড়ায় তারা বের হতে পারেননি।

ফায়ার সার্ভিসের ডিউটি অফিসার রোজিনা বেগম সারাবাংলাকে জানান, সকাল ৯টা ৫৫ মিনিটে খবর পেয়ে ঘটনাস্থলে যায় ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট। এরপর উদ্ধার অভিযানে যোগ দেন কোস্টগার্ড ও নৌ পুলিশের সদস্যরা।

বিজ্ঞাপন

আরও পড়ুন-

বুড়িগঙ্গায় লঞ্চডুবি, ২৫ মরদেহ উদ্ধার

কোস্টগার্ড টপ নিউজ ফায়ার সার্ভিষ বুড়িগঙ্গা মরদেহ লঞ্চডুবি

বিজ্ঞাপন
সর্বশেষ

চট্টগ্রামে খালে ভাসছিল অর্ধগলিত লাশ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৩৩

বিএসইসি‘র চেয়ারম্যানের পদত্যাগ দাবি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৫১

সম্পর্কিত খবর