Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

পশুর হাটে ষাটোর্ধ্ব বয়সীদের না যাওয়ার অনুরোধ মেয়র তাপসের


২৯ জুন ২০২০ ১৪:২৯

ঢাকা: বিদ্যমান করোনাভাইরাস পরিস্থিতিতে ষাটোর্ধ্ব বয়সী ব্যক্তিদের কোরবানির পশুর হাটে না যাওয়ার অনুরোধ জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস।

সোমবার (২৯ জুন) দুপুরে নগর ভবনে অনুষ্ঠিত পবিত্র ঈদুল আজহা ২০২০ উপলক্ষে বর্জ্য অপসারণ ও সুষ্ঠু ব্যবস্থাপনা শীর্ষক সমন্বয় সভায় মেয়র এ অনুরোধ জানান।

মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস বলেন, আমরা বিশ্ব স্বাস্থ্য সংস্থার তথ্য-উপাত্ত বিশ্লেষণ করে দেখেছি, ষাটোর্ধ্ব যারা আছেন, তারা করোনাভাইরাসে বেশি আক্রান্ত হন। তাই আমি বিনীতভাবে অনুরোধ করছি, আমাদের ষাটোর্ধ্ব বয়সী ব্যক্তিরা কোরবানির পশুর হাটে যাবেন না।

মেয়র আরও বলেন, মুসলিম সম্প্রদায়ের জন্য ঈদুল আজহা একটি বড় উৎসব। কিন্তু এবারের ঈদুল আজহা যেহেতু করোনাভাইরাস মহামারির সময়ে হচ্ছে, তাই উৎসব উদযাপনের পাশাপাশি সচেতন থাকতে হবে যেন করোনাভাইরাসের বিস্তৃতি না ঘটে। এ জন্য প্রতিটি নাগরিককে আন্তরিকভাবে দায়িত্ব পালন করতে হবে।

পশুর হাট পরিচালনার জন্য সবাইকে আন্তরিকভাবে সহযোগিতা করার আহ্বান জানিয়ে মেয়র তাপস বলেন, করোনা মহামারিকে কোনোভাবেই হালকা করে নেওয়ার সুযোগ নেই। তাই যারা কোরবানির পশুর হাটে যাবেন, তারা মাস্ক, হ্যান্ড গ্লাভস পরে যাবেন এবং সামাজিক দূরত্ব বজায় রাখবেন— সেই অনুরোধ করছি। পাশাপাশি, বিদ্যমান স্বাস্থ্যবিধির সঙ্গে সামঞ্জস্য রেখে করোনাকালীন এই কোরবানির পশুর হাট পরিচালনার জন্য ডিএসসিসিও আলাদা করে স্বাস্থ্যবিধি তৈরি করছে। কোরবানির পশুর হাটের সুষ্ঠু ব্যবস্থাপনা নিশ্চিত করতে আমরা মোবাইল কোর্টও পরিচালনা করব।

বিজ্ঞাপন

এ সময় অন্যদের মধ্যে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা শাহ্ মো. এমদাদুল হক, প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা এয়ার কমোডর মো. বদরুল আমিন, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল (ডা.) শরীফ আহমেদ, সচিব আকরামুজ্জামানসহ দফতর প্রধানরা উপস্থিত ছিলেন।

পশুর হাট ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস মেয়র তাপস ষাটোর্ধ্ব ব্যক্তি

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর