Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বুড়িগঙ্গায় লঞ্চডুবি: নৌপরিবহনের তদন্ত কমিটি


২৯ জুন ২০২০ ১৫:৪৯

ঢাকা: বুড়িগঙ্গা নদীতে লঞ্চডুবির ঘটনায় সাত সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে নৌপরিবহন মন্ত্রণালয়। আগামী সাত দিনের মধ্যে এই কমিটিকে মন্ত্রণালয়ের কাছে প্রতিবেদন দাখিল করতে বলা হয়েছে।

সোমবার (২৯ জুন) দুপুরে এ সংক্রান্ত এক অফিস আদেশ জারি করেছে নৌপরিবহন মন্ত্রণালয়। এর আগে, সোমবার সকালে বুড়িগঙ্গায় লঞ্চডুবির ঘটনা ঘটে। আরেক লঞ্চের ধাক্কায় ডুবে যাওয়া লঞ্চ থেকে এ পর্যন্ত ৩০ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে।

বিজ্ঞাপন

আরও পড়ুন- বুড়িগঙ্গায় লঞ্চডুবি, মরদেহের সংখ্যা বেড়ে ৩০

এ দুর্ঘটনার তদন্তে নৌপরিবহন মন্ত্রণালয়ের তদন্ত কমিটির আহ্বায়ক করা হয়েছে মন্ত্রণালয়ের যুগ্ম সচিব (উন্নয়ন) মো. রফিকুল ইসলাম খানকে। কমিটির সদস্য সচিব করা হয়েছে বিআইডব্লিউটিএ’র পরিচালক (নৌনিরাপত্তা) মো. রফিকুল ইসলামকে।

কমিটির বাকি সদস্যরা হলেন— নৌপরিবহন অধিদফতরের চিফ নটিক্যাল সার্ভেয়ার ক্যাপ্টেন জসিম উদ্দিন সরকার, বিআইডব্লিউটিসি’র প্রধান প্রকৌশলী, বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের ন্যাভাল আর্কিটেকচার অ্যান্ড মেরিন ইঞ্জিনিয়ারিং বিভাগের সহযোগী অধ্যাপক পর্যায়ের একজন প্রতিনিধি, ফায়ার সার্ভিস অধিদফতরের একজন উপযুক্ত প্রতিনিধি এবং নৌপুলিশের একজন উপযুক্ত প্রতিনিধি।

নৌপরিবহন মন্ত্রণালয়ের তদন্ত কমিটি সংক্রান্ত অফিস আদেশে বলা হয়েছে, এই কমিটি দুর্ঘটনার কারণ উদঘাটন এবং দুর্ঘটনার জন্য দায়ী ব্যক্তি বা সংস্থাকে শনাক্ত করবে। একইসঙ্গে দুর্ঘটনা প্রতিরোধে করণীয় উল্লেখ করে সুনির্দিষ্ট সুপারিশ দেবে।

তদন্ত কমিটি নৌপরিবহন মন্ত্রণালয় বুড়িগঙ্গায় লঞ্চডুবি সদরঘাটে লঞ্চডুবি

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর