Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ইউনাইটেডে আগুন: ক্ষতিপূরণের দাবি মীমাংসার নির্দেশ হাইকোর্টের


২৯ জুন ২০২০ ১৬:০৭

ঢাকা: অগ্নিকাণ্ডে ৫ জনের মৃত্যুর ঘটনায় রাজধানীর গুলশানে ইউনাইটেড হাসপাতাল কর্তৃপক্ষের কাছে দাবি করা ক্ষতিপূরণের বিষয়টি ১১ জুলাইয়ের মধ্যে নিষ্পত্তি করার নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। না হলে আগামী ১২ জুলাই এ বিষয়ে পরবর্তী আদেশ দেবেন আদালত।

সোমবার (২৯ জুন) বিচারপতি এম ইনায়েতুর রহিমের ভার্চুয়াল হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে আবেদনের পক্ষে শুনানি করেছেন ব্যারিস্টার মুনতাসির উদ্দিন আহমেদ, সৈয়দ রিদওয়ান হাসান। ইউনাইডেট হাসপাতালে পক্ষে ছিলেন ব্যারিস্টার রোকন উদ্দিন আহমেদ, মুস্তাফিজুর রহমান খান। রাষ্ট্রপক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম।

পরে আইনজীবী ব্যারিস্টার মুনতাসির উদ্দিন আহমেদ বলেন, ‘পূর্ব নির্ধারিত তারিখ অনুযায়ী আজ এ বিষয়ে দীর্ঘ শুনানি হয়েছে। উভয়পক্ষের শুনানি শেষে আদালত নিহতের পরিবারকে ক্ষতিপূরণ দাবি করে হাসপাতাল কর্তৃপক্ষের কাছে আবেদন করতে বলেছেন। আর হাসপাতাল কর্তৃপক্ষকে ওই আবেদনসমূহ ১১ জুলাই নিষ্পত্তির নির্দেশ দিয়েছেন। না হলে ১২ জুলাই আদালত আদেশ দেবেন বলে জানিয়েছেন।’

গত ৩০ মে রাজধানীর গুলশানের ইউনাইটেড হাসপাতালের করোনা আইসোলেশন ইউনিটে আগুনে পাঁচ জনের মৃত্যুর ঘটনায় প্রয়োজনীয় নির্দেশনা চেয়ে রিট দায়ের করেছিলেন আইনজীবী নিয়াজ মাহমুদ। ওই রিটের শুনানির পর অগ্নিকাণ্ডের ঘটনায় পুলিশের আইজি, ফায়ার ব্রিগেড কর্তৃপক্ষ ও রাজউকের কাছে পৃথক পৃথক রিপোর্ট চেয়েছিলেন হাইকোর্ট। পরে আদালতে দাখিল করা তিনটি প্রতিবেদনে হাসপাতাল কর্তৃপক্ষের অবহেলার তথ্য উঠে আসে।

প্রসঙ্গত, গত ২৭ মে রাতে রাজধানীর গুলশানের ইউনাইটেড হাসপাতালের করোনা আইসোলেশন ইউনিটে এসি বিস্ফোরণের আগুনের সূত্রপাট ঘটে। পরে ফায়ার সার্ভিস আগুণ নিয়ন্ত্রণে আনে। পরে ঘটনাস্থল থেকে পাঁচটি মরদেহ উদ্ধার করা হয়। মৃতদের মধ্যে ছিলেন চারজন পুরুষ এবং একজন নারী।

বিজ্ঞাপন

ইউনাইটেড হাসপাতাল করোনা ইউনিট ক্ষতিপূরণ হাইকোর্ট

বিজ্ঞাপন
সর্বশেষ

গুলশানে দুইজনের গলাকাটা মরদেহ উদ্ধার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১২:৫৫

ঢাকার পথে প্রধান উপদেষ্টা
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১১:৩৩

সম্পর্কিত খবর