Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

২ মাস ২২ দিন পর ভোমরা স্থলবন্দরে যাত্রী আগমন-রফতানি শুরু


৩০ জুন ২০২০ ০৩:৫২

সাতক্ষীরা: দীর্ঘ দুই মাস ২২ দিন পর অবশেষে ভারতে আটকে থাকা বাংলাদেশি পাসপোর্টধারী যাত্রীরা ভোমরা স্থলবন্দর ইমিগ্রেশন দিয়ে দেশে প্রবেশ করছেন। একইসঙ্গে শুরু হয়েছে বন্দরের রফতানি কার্যক্রম।

সোমবার (২৯ জুন) সকাল থেকে এই বন্দরের কার্যক্রম শুরু হয়। এর আগে, গত ২০ জুন থেকে শুরু হয় আমদানি কার্যক্রম। আমদানি ও রফতানি দু’টি কার্যক্রমই চালু হওয়ায় কর্মচাঞ্চল্য ফিরেছে বন্দরে। তবে, নতুন করে কোনো পাসপোর্ট যাত্রীদের যাতায়াত করতে দেওয়া হচ্ছে না। যারা ভারতে আটকে ছিলেন, তারাই কেবল ঢুকতে পারছেন দেশে।

বিজ্ঞাপন

ভোমরা ইমিগ্রেশন পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বিশ্বজিত সরকার জানান, ভারতে আটকে থাকা বাংলাদেশি পাসপোর্ট যাত্রীদের স্বাস্থ্য সনদ দেওয়ার পর তাদের গ্রহণ করা হয়েছে। ভারত ফেরত কারও শরীরে যদি কোনো উপসর্গ থাকে, চিকিৎসকের মাধ্যমে তাদের কোয়ারেনটাইন নিশ্চিত করা হবে বলেও জানান তিনি।

ওসি জানান, এদিন সকাল থেকে দুপুর ৩টা পর্যন্ত ভারতে আটকে থাকা আট জন বাংলাদেশি পাসপোর্টধারী যাত্রী দেশে ফিরেছেন। তবে বেনাপোল বন্দরসহ দেশের অন্যান্য বন্দর দিয়ে পাসপোর্টধারীরা দেশে ফেরত আসার সুযোগ পেয়েছেন।

এর আগে, গত ৬ এপ্রিল সর্বশেষ পাসপোর্টধারী যাত্রীরা ভোমরা বন্দর দিয়ে দেশে আসার সুযোগ পান। পরদিন ৭ এপ্রিল বিজিবি’র আপত্তির কারণে এ বন্দর দিয়ে সব যাত্রীদের দেশে আসার সুযোগ বন্ধ হয়ে যায়।

ভোমরা স্থলবন্দর শুল্ক স্টেশনের সহকারী কমিশনার রেজাউল করিম জানান, গত ২০ জুন থেকে এ বন্দরের আমদানি কার্যক্রম শুরু হয়। এরপর অজ থেকে শুরু হয়েছে বন্দরের রফতানি কার্যক্রম।

ইমিগ্রেশন পাসপোর্টধারী যাত্রী আগমন ভোমরা স্থলবন্দর রফতানি কার্যক্রম

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর