Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

নড়াইলে পল্লী বিদ্যুৎ সংযোগ নিয়ে গ্রাহক হয়রানি


৩০ জুন ২০২০ ১৮:০১

নড়াইল: নড়াইলের কালিয়ায় পল্লী বিদ্যুৎ কর্মকর্তাদের বিরুদ্ধে ভুতুড়ে বিলসহ নানাভাবে গ্রাহক হয়রানির অভিযোগ উঠেছে। নতুন সংযোগ পেতে জামানতের টাকা জমা দেয়ার ৬মাসেও সংযোগ মিলছে না। এছাড়া করোনাকালে ভৌতিক বিলের কারণে গ্রাহকরা দিশেহারা হয়ে পড়েছেন।

দেশের প্রচলিত নিয়ম অনুযায়ী, নতুন সংযোগ পাওয়ার ক্ষেত্রে জামানতের টাকা জমা নেয়ার পর ৭ দিনের মধ্যে নতুন সংযোগ স্থাপন করার কথা থাকলেও কালিয়া উপজেলায় তা হচ্ছে না।

বিজ্ঞাপন

উপজেলার শীতলবাটি গ্রামের নূর আলীর অভিযোগ, তিনি ধানের মিলে বিদ্যুৎ সংযোগ পাওয়ার জন্য গত বছর ২৯ ডিসেম্বর কালিয়া পল্লীবিদ্যুৎ অফিসে ১৮ হাজার ৪০০টাকা জমা দিয়েছেন। সব কার্যক্রম শেষ করার পরও গত ৬ মাসেও বিদ্যুৎ সংযোগ পাননি তিনি।

ফেব্রুয়ারী থেকে সরকার কর্তৃক বিদ্যুৎ বিলের বিলম্ব মাশুল মওকুফ করাসহ বিদ্যুৎ বিল আদায়ে গ্রাহকদের হয়রানি না করার নির্দেশ দেয়া হয়েছিল। এই নির্দেশ উপেক্ষা করে ডিজিএম মমিনুর রহমান মার্চ মাসের পরিশোধিত বিল মে মাসের বিলের সঙ্গে বকেয়া ও বিলম্ব মাসুলসহ যুক্ত করেছেন বলে গ্রাহকদের অভিযোগ রয়েছে।

পল্লী বিদ্যুৎ কার্যালয়ের ডিজিএম মো. মমিনুর রহমান বিশ্বাস বলেন, ‘২০২১ সালের ডিসেম্বরের মধ্যে সরকারি ঘোষণা অনুযায়ী কালিয়া উপজেলাকে শতভাগ বিদ্যুতায়ন করা হবে’

বিদ্যুৎ সংযোগের জন্য যাবতীয় কাগজপত্র ও টাকা জমা দেয়ার পরও কেন ৬ মাসেও সংযোগ দেয়া হচ্ছে না জানতে চাইলে তিনি কোন জবাব না দিয়ে মুঠোফোন রেখে দেন।

নড়াইলে পল্লী বিদ্যুৎ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর