Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

এসএসসির খাতা পুনঃনিরীক্ষণ: ফল পাল্টালো ৬ হাজার শিক্ষার্থীর


৩০ জুন ২০২০ ২১:৫৬

ঢাকা: এসএসসি ও সমমান পরীক্ষার খাতা পুনঃনিরীক্ষণের মাধ্যমে ছয় হাজারেরও বেশি শিক্ষার্থীর ফল পরিবর্তন হয়েছে। এদের মধ্যে জিপিএ-৫ পেয়েছে ৭৯৩ শিক্ষার্থী। বিভিন্ন স্তরে জিপিএ পরিবর্তন হয়েছে।  মঙ্গলবার (৩০ জুন) পুনঃনিরীক্ষণ ফল প্রকাশের পর ১১ শিক্ষা বোর্ড থেকে এ তথ্য জানা গেছে।

পুনঃনিরীক্ষণে ঢাকা শিক্ষা বোর্ডে ফেল থেকে পাস করেছে ১০৫ জন শিক্ষার্থী। জিপিএ-৫ পেয়েছে ২৯৯ জন। এ বোর্ডে মোট দুই হাজার ২৪৩ পরীক্ষার্থীর ফল পরিবর্তন হয়েছে।

দিনাজপুর শিক্ষা বোর্ডে মোট জিপিএ পরিবর্তন হয়েছে ৩৬৭ জনের, নতুন করে জিপিএ-৫ পেয়েছে ৫০ জন। ফেল থেকে পাস করেছে ৩৫ জন। ফেল থেকে জিপিএ-৫ পেয়েছে একজন।

সিলেট শিক্ষা বোর্ডের ১৬৫ শিক্ষার্থীর ফল পরিবর্তন হয়েছে। এদের মধ্যে ফেল থেকে পাস করেছে ২৩ শিক্ষার্থী। জিপিএ-৫ পেয়েছে ৩০ পরীক্ষার্থী।

ময়মনসিংহ শিক্ষা বোর্ডে ফেল থেকে পাস করেছে ৪৭ শিক্ষার্থী। নতুন জিপিএ-৫ পেয়েছে ৪৩ জন। উত্তীর্ণ দুই পরীক্ষার্থী আবেদন করে পুনঃনিরীক্ষণে ফেল করেছে। মোট ৩৬৪ জনের ফল পরিবর্তন হয়েছে।

রাজশাহী শিক্ষা বোর্ডে ফেল থেকে পাস করেছে ৩৪ শিক্ষার্থী। নতুন জিপিএ-৫ পেয়েছে ১৪০ জন। পুনঃনিরীক্ষণের ফেল করা তিন শিক্ষার্থী জিপিএ-৫ পেয়েছে। বোর্ডের ২৫২ শিক্ষার্থীর ফল পরিবর্তন হয়েছে।

চট্টগ্রাম বোর্ডে ফেল থেকে পাস করেছে ৪১ শিক্ষার্থী। নতুন জিপিএ-৫ পেয়েছে ৬৩ জন। ফেল থেকে জিপিএ-৫ পেয়েছে একজন। আবেদন করে ৬০৯ শিক্ষার্থীর ফল পরিবর্তন হয়েছে।

বরিশাল শিক্ষা বোর্ডে ফেল থেকে পাস করেছে ২৫ শিক্ষার্থী। নতুন জিপিএ-৫ পেয়েছে ১১ জন। মোট ১৩৯ পরীক্ষার্থীর ফল পরিবর্তন হয়েছে।

যশোর শিক্ষা বোর্ডে ফল পরিবর্তন ১২৩ জন, ফেল থেকে পাস ৪৪ জন এবং নতুন জিপিএ-৫ পেয়েছে ৪৫ জন।

কুমিল্লা শিক্ষা বোর্ডে ফল পরিবর্তন হয়েছে ৪৪১ জনের। নতুন করে জিপিএ-৫ পেয়েছে ৬১ জন, ফেল থেকে পাস করেছে ৬২ জনের।

কারিগরি বোর্ডে মোট ১ হাজার ১৭১ জনের ফল পরিবর্তন হয়েছে। এর মধ্যে ১ হাজার ১২৪ জন ফেল থেকে পাস করেছে। এছাড়া নতুন করে জিপিএ-৫ পেয়েছে ১৮ পরীক্ষার্থী।

মাদরাসা বোর্ডে ফল পরিবর্তন হয়েছে ২৪৩ শিক্ষার্থীর। এদের মধ্যে জিপিএ পরিবর্তন হয়েছে ৮৭ জনের, নতুন করে জিপিএ-৫ পেয়েছে ৩৩ জন, ফেল থেকে পাস করেছে ১০৫ জন।

৩১ মে প্রকাশিত হয় এসএসসি ও সমমান পরীক্ষার ফল। ফলাফলের পর সারাদেশে দুই লাখ ৩৪ হাজার ৪৭১ শিক্ষার্থী ফল পুনঃনিরীক্ষণের আবেদন করে। মোট ৪ লাখ ৮১ হাজার ২২২ আবেদন জমা পড়ে।

এসএসসির ফল পুনঃনিরীক্ষণ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর