Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মাস্ক-পিপিই কেনায় দুর্নীতির অভিযোগ: সরবরাহকারীদের দুদকে তলব


১ জুলাই ২০২০ ১৯:৩৩

ঢাকা: স্বাস্থ্য খাতের বিভিন্ন কেনাকাটায় অনিয়ম-দুর্নীতির অভিযোগ খতিয়ে দেখতে কার্যক্রম শুরু করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। এর অংশ হিসেবে নভেল করোনাভাইরাস (কোভিড-১৯) থেকে সুরক্ষায় চিকিৎসকসহ স্বাস্থ্যকর্মীদের জন্য মাস্ক ও পিপিইসহ (ব্যক্তিগত সুরক্ষা সরঞ্জাম) অন্যান্য উপকরণ কেনায় দুর্নীতির মাধ্যমে কোটি টাকা আত্মসাতের অভিযোগ তদন্ত শুরু করেছে সংস্থাটি। আর সেটা করতে গিয়েই এসব সরঞ্জাম সরবরাহকারীদের দুদক তলব করেছে।

সংস্থাটি বলছে, সুরক্ষা সরঞ্জাম কেনাকাটায় যে দুর্নীতির অভিযোগ উঠেছে, তা তদন্ত করতে এসব সরবরাহকারীদের বক্তব্য জানা প্রয়োজন। সে কারণেই দুদকে তলব করা হয়েছে জেএমআই, তমা কনস্ট্রাকশন, এলান করপোরেশন, মেডিটেক ও লেক্সিকোন মার্চেন্ডাইজিংয়ের কর্ণধার বা প্রতিনিধিদের।

বুধবার (১ জুলাই) দুদকের নির্ভরশীল সূত্র সারাবাংলাকে এসব তথ্য নিশ্চিত করেছে। জানা গেছে, দুদক পরিচালক মীর মো. জয়নুল আবেদীন শিবলীর সই করা চিঠিতে তলব করা সরবরাহকারী প্রতিষ্ঠানগুলোর প্রতিনিধিদের।

তলবি এই নোটিশে বলা হয়েছে, মাস্ক-পিপিই ও অন্যান্য স্বাস্থ্য সরঞ্জাম কেনাসহ বিভিন্ন হাসপাতালে সরবরাহের নামে কোটি কোটি টাকা আত্মসাৎ করে অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে জেএমআই হসপিটাল রিক্যুইজিট ম্যানুফ্যাকচারিংয়ের চেয়ারম্যান মো. আব্দুর রাজ্জাক, তমা কনস্ট্রাকশন অ্যান্ড কোং লিমিটেডের সমন্বয়কারী (মেডিকেল টিম) মো. মতিউর রহমান, এলান করপোরেশনের চেয়ারম্যান/ব্যবস্থাপনা পরিচালক আমিনুল ইসলাম আমিন, মেডিটেক ইমেজিং লিমিটেডের পরিচালক মো. হুমায়ুন কবির এবং  ঢাকা সেন্ট্রাল ইন্টারন্যাশনাল মেডিকেল কলেজ অ্যান্ড হসপিটালের চেয়ারম্যান ও লেক্সিকোন মার্চেন্ডাইজ ও টেকনোক্র্যাট লি.-এর মালিক মো. মোতাজ্জেরুল ইসলাম মিঠুকে তলব করা হলো।

তলবি নোটিশে আরও বলা হয়েছে, সুষ্ঠু অনুসন্ধানের স্বার্থে অভিযোগের বিষয়ে বক্তব্য জানা প্রয়োজন। তাই মো. আব্দুর রাজ্জাক, মো. মতিউর রহমান ও আমিনুল ইসলাম আমিনকে ৮ জুলাই দুদকে হাজির হয়ে রেকর্ডপত্রসহ বক্তব্য দিতে অনুরোধ করা হচ্ছে। এছাড়া মো. হুমায়ন কবির ও মো. মোতাজ্জেরুল ইসলাম মিঠুকে ৯ জুলাই দুদকে হাজির হয়ে রেকর্ডপত্রসহ বক্তব্য দিতে অনুরোধ করা হয়। নির্ধারিত সময়ে হাজির হয়ে বক্তব্য দিতে না পারলে অভিযোগ সংক্রান্ত বিষয়ে তাদের কোনো বক্তব্য নেই বলে বিবেচনা করা হবে।

এলান করপোরেশন কেনাকাটায় দুর্নীতির অভিযোগ জেএমআই টপ নিউজ তমা কনস্ট্রাকশন দুদকে তলব পিপিই মাস্ক মেডিটেক লেক্সিকোন মার্চেন্ডাইজিং


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর