Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

স্পটিফাই থেকে ভেরিফায়েড সংগীত শিল্পী শুভ রহমান


২ জুলাই ২০২০ ২৩:১২

ঢাকা: সুইডেনের মিউজিক স্ট্রিমিং স্পটিফাইয়ের অফিসিয়াল ভেরিফায়েড শিল্পীর তালিকায় এসেছেন বাংলাদেশি শিল্পী ও সংগীত পরিচালক শুভ রহমান। ইউটিউবে অফিসিয়াল আর্টিস্ট চ্যানেল ভেরিফাইড হওয়ার একবছর পর তার সাফল্যে নতুন একটি পালক যোগ হলো।

শুভ রহমান তার সংগীত জীবন শুরু করেছিলেন ২০১৫ সাল থেকে ‘কী মায়াই’ শিরোনামের একটি গানের মাধ্যমে। তারপর থেকে তিনি একের পর এক সুন্দর সুন্দর গান উপহার দিয়ে আসছেন।

২০১৭ সালে তিনি বাংলাদেশের নাম করা অডিও প্রযোজনা প্রতিষ্টান ‘সাউন্ডটেক’ থেকে তার ১ম একক অ্যালবাম ‘বলে দে’ প্রকাশ পায়। তারপর বেশকিছু একক গান এবং ২০০৯ সালে তার দ্বিতীয় অ্যালবাম ‘পাপ’ প্রকাশিত। এটি বের হয় বাংলাদেশের অন্যতম শীর্ষে অবস্থানকারী অডিও প্রযোজনা প্রতিষ্ঠান জি-সিরিজ থেকে।

সামনের দিনগুলোতে কাজের বিষয়ে শুভ রহমান বলেন, ‘অনেক প্রযোজনা প্রতিষ্ঠানের সঙ্গেই কিন্তু এখন আমার নিজের ইউটিউব চ্যানেলে কাজ করার সময় এসেছে। ইউটিউব আমাকে অফিসিয়াল আর্টিস্ট ভেরিফাই দিয়েছে, এটি কয়জন পাই? এখন থেকে আমি আমার নিজের ভেরিফাইড ইউটিউব চ্যানেল শুভ রহমান থেকেই নিজের সব গান প্রকাশ করব এবং পাশাপাশি স্পটিফাই, আইটিউন্সসহ আরও সকল ইন্টারন্যাশনাল প্ল্যাটফর্মগুলাতেও আমার গান রাখব।’

তিনি আরও বলেন, ‘করোনার এই সময়ে বাসার বাইরে গিয়েও কাজ করা সম্ভব না। তাই আমি মনে করি এই সময়ে নিজের ইউটিউব, স্পটিফাই এবং আইটিউন্সই সবথেকে ভালো মাধ্যম ঘরে বসে গান প্রকাশের জন্য। সবশেষে, ইউটিউব এবং স্পটিফাইকে অনেক অনেক ধন্যবাদ আমাকে ভেরিফাইড শিল্পী হিসাবে যাচাই করে আমার সংগীত জীবনের পথ চলাকে আরও এক ধাপ এগিয়ে দেওয়ার জন্য।’

করোনাভাইরাস শুভ রহমান সংগীত শিল্পী স্পটিফাই


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর