Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

নরসিংদীতে লকডাউন প্রত্যাহার, সাফল্য দাবি প্রশাসনের


৩ জুলাই ২০২০ ০২:৩৫

নরসিংদী: ইতিবাচক ফল পাওয়া গেছে দাবি করে নরসিংদীর মাধবদীর দুই ওয়ার্ডে ২১ দিনের পরীক্ষামূলক লকডাউন প্রত্যাহার করেছে জেলা প্রশাসন।

বৃহস্পতিবার (২ জুলাই) দুপুরে মাধবদী পৌর ভবনে এক সংবাদ সম্মেলনে জেলা প্রশাসক সৈয়দা ফারহানা কাউনাইন এ তথ্য জানান।

জেলা প্রশাসক তার বক্তব্যে বলেন, আমাগের লক্ষ্য ছিল লকডাউনের মাধ্যমে ইয়েলো জোনে আসা, আমরা সেটা পেরেছি। আগামী ৫ তারিখে এখানকার সংক্রমণ শূন্যের কোটায় নেমে আসবে। অর্থাৎ আমরা গ্রিন জোনে চলে যাব। এটি আমাদের অনেক বড় সাফল্য।

এর আগে লকডাউন অঞ্চলের বাসিন্দাদের সঙ্গে সাক্ষাৎ করে সার্বিক খোঁজখবর নেন এবং জেলা প্রশাসনের পক্ষ থেকে সহায়তা দেন সৈয়দা ফারহানা কাউনাইন। এসময় নরসিংদীর সিভিল সার্জন ডা. ইব্রাহিম টিটন, নরসিংদীর অতিরিক্ত পুলিশ সুপার বেলাল হোসেন, মাধবদী পৌরর মেয়র মোশারফ হোসেন মানিক, পৌর কাউন্সিলরসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

করোনাভাইরাসের সংক্রমণ সংখ্যার দিক থেকে বেশি ঝুকিপূর্ণ এলাকা বিবেচনায় ১১ জুন গভীর রাত থেকে ১৪ দিনের জন্য পরীক্ষামূলকভাবে মাধবদী পৌর অঞ্চলের উত্তর ও দক্ষিণ বিরামপুর (৪ ও ৫ নম্বর) ওয়ার্ডে লকডাউন ঘোষণা করে জেলা প্রশাসন। প্রাণঘাতী এ ভাইরাস সংক্রমণ রোধে সাধারণ মানুষের মধ্যে প্রথমে কিছুটা অ-সতর্কতা থাকলে পরে প্রশাসনের নজরদারিতে কঠোরভাবে কর্যকর করা হয় লকডাউন। দ্বিতীয় দফায় আরও ৭ দিন যুক্ত করে ২১ দিনে গড়ায় লকডাউন।

সংবাদ সম্মেলনে জানানো হয়, লকডাউনের আওতায় থাকা দুই ওয়ার্ডে ১৮ জন কোভিড রোগী ছিল আক্রান্তদের মধ্যে ১৫ জনই সুস্থ হয়ে উঠেছেন। এছাড়া গত এক সপ্তাহে এই দুই ওয়ার্ডে নতুন করে কেউ করোনায় সংক্রমিত হননি।

জেলা প্রশাসক সৈয়দা ফারহানা কাউনাইন দুই ওয়ার্ড লকডাউন নরসিংদী মাধবদী রেড জোন লকডাউন


বিজ্ঞাপন
সর্বশেষ

আইভরি কোস্টে সড়ক দুর্ঘটনায় নিহত ১৩
৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৪০

সম্পর্কিত খবর