Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

রৌমারিবাসীদের জন্য ওয়াটার মিনিবাস দিলেন গণশিক্ষা প্রতিমন্ত্রী


৪ জুলাই ২০২০ ২০:৩৭

ঢাকা: দুর্যোগকালীন সময়ে চরাঞ্চলের অসহায় মানুষের জরুরি সেবা দিতে কুড়িগ্রামের রৌমারী উপজেলা প্রশাসনকে ওয়াটার মিনিবাস দিয়েছেন প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন।

শনিবার (৪ জুলাই) রৌমারী উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আল ইমরানে হাতে এ ওয়াটার মিনিবাসের চাবি আনুষ্ঠানিকভাবে হস্তান্তর করেন প্রতিমন্ত্রী।

দুর্যোগকালীন চরাঞ্চলের অসহায় মানুষের জরুরি সেবা পরিচালনার লক্ষ্যে কুড়িগ্রাম জেলার রৌমারী উপজেলা প্রশাসনকে এই ওয়াটার মিনিবাসটি দেওয়া হয়। ভবিষ্যতে রাজিবপুর ও চিলমারী উপজেলায় আরোএকটি করে ওয়াটার মিনিবাস দেওয়া হবে বলেও জানিয়েছেন প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী।

হস্তান্তর অনুষ্ঠানে প্রতিমন্ত্রী আরও বলেন, ভৌগোলিক কারণে বাংলাদেশ একটি প্রাকৃতিক দুর্যোগ ঝুঁকিপূর্ণ দেশ। বিশেষ করে কুড়িগ্রাম জেলার রৌমারী, চিলমারী, রাজীবপুর উপজেলা চর ও নদীভাঙন এলাকা হওয়ায় প্রতিবছরই বন্যাসহ বিভিন্ন প্রকৃতিক দুর্যোগ লেগে থাকে। তার ওপর এবছর আবার মহামারী করোনাভাইরাস সংক্রমণের প্রাদুর্ভাবে মানুষ আরও কষ্টে আছে। বর্তমান সরকার দুর্যোগকালীন অসহায় দরিদ্র মানুষের সহযোগিতায় নিরলসভাবে কাজ করে যাচ্ছে। কোনো অসহায় দরিদ্র মানুষ না খেয়ে অনাহারে থাকবে না। সরকার দুর্যোগের সময় দরিদ্র মানুষের নিকট খাদ্য, বস্ত্র ও অসুস্থদের ঔষধ ঘরে পৌঁছে দেবে।

গণশিক্ষা প্রতিমন্ত্রী রৌমারী


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর