Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ঈদে যেকোনো মূল্যে জনসমাগম এড়াতে হবে: কাদের


৫ জুলাই ২০২০ ১৫:৪৬

ওবায়দুল কাদের | ফাইল ছবি

ঢাকা: ঈদুল ফিতরের সময় মানুষের অবাধ চলাচল ও জনসমাগম করোনাভাইরাসের (কোভিড-১৯) সংক্রমণের মাত্রা বাড়িয়ে দিয়েছিল উল্লেখ করে ঈদুল আজহার সময় এরকম জনসমাগম যেকোনো মূল্যে এড়াতে হবে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

রোববার (৫ ‍জুলাই) সরকারি বাসভবনে আয়োজিত নিয়মিত ব্রিফিংয়ে এ কথা বলেন তিনি।

এসময় তিনি বলেন, সরকারকে এখন করোনার সংক্রমণ রোধ ও অসহায় মানুষের সুরক্ষার পাশাপাশি বন্যা কবলিত ১২টি জেলার মানুষের সুরক্ষা এবং আসন্ন ঈদে মানুষের সমাগম তথা ভিড় এড়ানোর চ্যালেঞ্জ মোকাবিলা করতে হচ্ছে। রোজার ঈদে মানুষের অবাধ চলাচল, ভিড় ও জনসমাগম সংক্রমণের মাত্রাকে বাড়িয়ে দিয়েছিল। তাই আসন্ন কোরবানির ঈদে এ সমাগম ও ভিড় যেকোনো মূল্যে এড়াতে হবে। নিজের বেঁচে থাকার স্বার্থেই সেটা করতে হবে।

বৈশ্বিক মহামারি করোনাভাইরাসের কারণে দেশে উন্নয়ন কাজে কিছুটা বাধা এলেও তা কাটিয়ে ওঠা সম্ভব হয়েছে বলে ব্রিফিংয়ে জানান ওবায়দুল কাদের। তিনি বলেন, এরই মধ্যে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের চলমান মেগা প্রকল্পগুলো বাস্তবায়নে গতি সঞ্চার হয়েছে। শত প্রতিকূলতার মধ্যেও প্রধানমন্ত্রী শেখ হাসিনার অগ্রাধিকার প্রকল্প পদ্মাসেতু, মেট্রোরেল রুট-৬, কর্ণফুলী টানেল, এলিভেটেড এক্সপ্রেসওয়েসহ অন্যান্য প্রকল্পের কাজ পুরোদমে চলছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রশংসা করে সরকারের এই সেতুমন্ত্রী বলেন, ‘শেখ হাসিনা সরকার উন্নয়নমুখী সরকার। জনগণের জীবনমান উন্নয়ন ও সামাজিক নিরাপত্তায় চলমান উন্নয়ন প্রবাহ ধরে রেখেই বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে সচেষ্ট। বছরের পর বছর নানান দুর্যোগ মোকাবিলা করেই আজকের উদীয়মান অর্থনীতির দেশ বাংলাদেশ। সংকটে নেতৃত্ব দিয়ে জনগণের দৃঢ় আস্থার অপর নাম দেশরত্ন শেখ হাসিনা।‘

সরকার কারাগার ভর্তি করে ফেলেছে— বিএনপি মহাসচিব মির্জা ফখরুলের এমন অভিযোগ প্রসঙ্গে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, বিএনপির কোন শীর্ষ নেতা কিংবা কেন্দ্রীয় কমিটির কোন নেতা জেলে গেছেন? ত্রাণ চুরিসহ নানা অপরাধে যারা গ্রেফতার হচ্ছেন, তাদের পরিচয়— তারা অপরাধী। অপরাধীদের বিরুদ্ধে আইন আদালত ব্যবস্থা কি নেবে না?

বিএনপির চিহ্নিত অপরাধী ছাড়া উল্লেখযোগ্য কোন নেতা গ্রেফতার হয়েছেন, তা মির্জা ফখরুল ইসলাম আলমগীরের কাছে জানতে চান ওবায়দুল কাদের। একইসঙ্গে তিনি এ-ও বলেন, বিএনপি প্রতিদিন অশ্লীল ভাষায় সরকারের বিরুদ্ধে বিষোদগার করলেও সরকার সহনশীলতার পরিচয় দিচ্ছে।

অবাধ চলাচল ঈদুল আজহা ওবায়দুল কাদের করোনাভাইরাস করোনাভাইরাস সংক্রমণ জনসমাগম টপ নিউজ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর