Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বাইসাইকেলে আসে ফয়জুর,রেকি করে সকালে


৭ মার্চ ২০১৮ ১৩:৩৩

বিলকিস আক্তার সুমি,ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

সিলেট : অধ্যাপক ড. জাফর ইকবালের উপর হামলার দিন সকালে বাইসাইকেল নিয়ে ক্যাম্পাসে ঢুকেছিল হামলাকারী ফয়জুর রহমান। এরপর বিকেলের দিকে সে আবার ক্যাম্পাসের দিকে বাইসাইকেল নিয়ে ঢুকে। বিশ্ববদ্যালয়ের এ বিল্ডিং ও গোল চত্বর এলাকার সিসিটিভি ফুটেজ বিশ্লেষন করে এ তথ্য খুঁজে পেয়েছে বিশ্বিবিদ্যালয়ের প্রশাসন ও পুলিশ। এরপর পুলিশ মঙ্গলবার সন্ধ্যায় ক্যাম্পাস থেকে ফয়জুরের  বাইসাইকেলটি উদ্ধার করে।

বিজ্ঞাপন

তদন্ত সংশ্লিষ্ট পুলিশের এক কর্মকর্তা জানিয়েছেন, হামলাকারী ফয়জুর সকালে ক্যাম্পাসে ঢুকে চেতনা একাত্তরের ওখানে যায়। এরপর প্রায় ৮ মিনিট সিসিটিভিতে তাকে দেখা যায়নি। পরে বাইসাইকেল চালিয়ে তাকে চলে যেতে যায়। বিকেলে যখন আবার ফিরে আসে তখন তার গায়ে ইলেট্রিক্যাল ও ইলেট্রনিক্স  ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থীদের ফেস্টিভালের কালো গেঞ্জি ও জিনস প্যান্ট পড়ে আসে। ওই কর্মকর্তা জানান, উৎসবে সবার পড়নে ছিল কালো গেঞ্জি ও জিনস প্যান্ট। ফয়জুরেরও কাপড় ছিল একই ধরনের।

সিলেট মহানগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার আব্দুল ওয়াহাব সারাবাংলাকে বলেন, ‘বাইসাইকেলটি মামলার আলামত হিসেবে জব্দ করা হয়। সিসিটিভির ফুটেজে বাইসাইকেলটি দেখা যায় ।’

এ ঘটনায় মঙ্গলবার রাতে পুলিশ জিজ্ঞাসাবাদের জন্য বিশ্ববিদ্যালয়ের গ্রন্থাগারের পাহারাদার খালেকুজ্জামান ও ক্যাম্পাসের বাইরের এক মোটর মেকানিককে আটক করেছে পুলিশ। বিশ্বিবদ্যালয়র প্রক্টর জহির উদ্দিন আহমদ সারাবাংলাকে জানান, পুলিশ জিজ্ঞাসাবাদের জন্য খালেকুজ্জামানকে নিয়ে গেছে। সে বিশ্বিবদ্যালয়ের গ্রন্থাগারের পাহারাদার ছিল। একটি সিকিউরিটি কোম্পানির কর্মচারী সে।

বিজ্ঞাপন

র‌্যাব-৯ এর অধিনায়ক লে.কর্নেল আলী হায়দার আজাদ আহমদ সারাবাংলাকে জানান,ফয়জুর আটকের পর র‌্যাব সদস্যরা সুনামগঞ্জের দিরাই থেকে ফয়জুরের চাচা আব্দুল কাহহার ও সিলেট নগরীর রাজা ম্যানশনের কম্পিউটার্স প্রিন্টার্সের মালিক মঈন আহমদকে আটক করে। তাদের র‌্যাব হেফাজতে রেখে জিজ্ঞাসাবাদের পর   মঙ্গলবার তাদের দুইজনকেই ছেড়ে দেওয়া হয়েছে।

এদিকে বুধবার সকাল ১০ টায় বিশ্বিবিদ্যালয়ের ক্যাম্পাসে মৌন মিছিল করেছে আইসিটি বিভাগের শিক্ষার্থীরা। কালো পতাকার ব্যানার নিয়ে তারা ভবনের সামনে থেকে র‌্যালী বের করে। র‌্যালিটি ক্যাম্পাস ঘুরে প্রশাসনিক ভবনের সামনে গিয়ে সমাবেশ করে। এ সময়  ড. জাফর ইকবালের উপর হামলাকারীর সহযোগিদের খুঁজে বের করে আইনের আওতার আনার দাবি জানান শিক্ষার্থীরা।

বেলা ১১ টায় শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্বিবদ্যালয়ের শিক্ষক সমিতির নেতারা ক্যাম্পাসে কালো পতাকা মৌন মিছিল বের করেন। এছাড়া শিক্ষকদের উদ্যোগে গণ-সাক্ষর কর্মসূচি চলছে। আইসিটি বিভাগের পরিচালক অধ্যাপক ড. শহিদুর রহমান জানিয়েছেন আপাতত আআইসিটি বিভাগের সকল কর্মসূচি স্থগিত করা হয়। তিনি বলেন ড. জাফর ইকবালের উপর হামলার ঘটনা নিয়ে কেউ যেনো রাজনীতি না করে। পুরো ঘটনাটি পুলিশকে স্বাধীনভাবে তদন্ত করতে সবাইকে সহযোগিতা করার আহবান জানান তিনি।

সারাবাংলা/বিআএস/জেডএফ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর