Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

চলে গেলেন ইসলামী চিন্তাবিদ মুফতি নঈমী


৬ জুলাই ২০২০ ২০:৪০

চট্টগ্রাম ব্যুরো: সুন্নীয়তভিত্তিক ইসলাম ধর্মীয় সংগঠন আহলে সুন্নত ওয়াল জামা’আতের কেন্দ্রীয় চেয়ারম্যান মুফতি ওবাইদুল হক নঈমী আর নেই।

সোমবার (৬ জুলাই) বিকেলে চট্টগ্রাম নগরীর শ্যামলী আবাসিক এলাকায় নিজ বাসায় হঠাৎ অসুস্থ হয়ে পড়েন ৭৮ বছর বয়সী এই ইসলামী চিন্তাবিদ। হাসপাতালে নেওয়ার পথে বিকেল ৫ টায় তার মৃত্যু হয়।

সংগঠনের সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, মৃত্যুকালে মুফতি নঈমী স্ত্রী ও পাঁচ ছেলে রেখে গেছেন।

ওবায়দুল হক নঈমী চট্টগ্রামের খ্যাতনামা জামেয়া আহমদিয়া সুন্নিয়া আলিয়া মাদ্রাসার প্রধান মুফতি ছিলেন। এছাড়া তিনি রাজনৈতিক সংগঠন বাংলাদেশ ইসলামী ফ্রন্টের সাবেক প্রেসিডিয়াম সদস্য।

মঙ্গলবার বাদে যোহর মাদ্রাসার মাঠে মুফতি নঈমীর জানাজা অনুষ্ঠিত হবে বলে সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

এদিকে মুফতি নঈমীর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারন সম্পাদক তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। শোকবার্তায় তিনি বলেন, মুফতি ওবাইদুল হক নঈমী দেশব্যাপী ইসলামের প্রচার প্রসারে ও দ্বীনি শিক্ষা বিস্তারে অনন্য ভূমিকা রেখেছেন। তিনি ইসলাম ধর্মের বহুমুখী খেদমত করে গেছেন।

শোক জানিয়ে বিবৃতি দিয়েছেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল, চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন, স্থগিত হওয়া চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী এম রেজাউল করিম চৌধুরীসহ বিভিন্ন শ্রেণীপেশা ও ধর্মীয় সংগঠনের নেতারা।

ওবাইদুল হক চেয়ারম্যান মুফতি

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর