Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

কামালের আপিল শুনানির জন্য গ্রহণ


৭ মার্চ ২০১৮ ১৩:৩৬

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় ১০ বছর সাজা পাওয়া মাগুরার সাবেক সংসদ সদস্য (এমপি) কাজী সালিমুল হক কামালের আপিল শুনানির জন্য গ্রহণ করেছেন হাইকোর্ট। খালেদা জিয়ার আপিলের সঙ্গে এর শুনানি হবে। একই সঙ্গে তার বিরুদ্ধে বিচারিক আদালতের দেওয়া অর্থদণ্ড স্থগিত করা হয়েছে।

বুধবার বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি সহিদুল করিমের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে দুর্নীতি দমন কমিশনের (দুদক) পক্ষে ছিলেন অ্যাডভোকেট খুরশীদ আলম খান। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক ও আসামি পক্ষে ছিলেন শাহ মনজুরুল হক।

খুরশীদ আলম খান ও এ কে এম আমিন উদ্দিন মানিক সাংবাদিকদের বলেন, শামসুল হক কামালের আপিল শুনানির জন্য গ্রহণ করেছেন আদালত। তার যতটুকু অর্থদণ্ড হয়েছে তা স্থগিত করা হয়েছে। এছাড়া এ আপিলটি খালেদা জিয়ার আপিলের সঙ্গে একই সাথে শুনানি হবে।

মঙ্গলবার (৬ মার্চ) হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় কামালের পক্ষে আপিল করেন আইনজীবী পলাশ চন্দ্র রায় ।

এর আগে গত ২০ ফেব্রুয়ারি বিকেলে খালেদা জিয়ার আইনজীবীরা তার পক্ষে হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় এ আপিল দায়ের করেছিলেন। পরে ২২ ফেব্রুয়ারি বিচারিক আদালতের রায়ের বিরুদ্ধে খালেদার আইনজীবীদের আবেদন শুনানির জন্য গ্রহণ করেন হাইকোর্ট।

সেদিন খালেদার জরিমানা স্থগিত করে বিচারিক আদালতের নথি ১৫ দিনের মধ্যে হাইকোর্টে পাঠানোর আদেশ দেন। তবে ২৫ ফেব্রুয়ারি জামিন শুনানি শেষে বিচারিক আদালতের নথি পৌঁছার পর হাইকোর্ট জামিন বিষয়ে আদেশের জন্য রাখেন।

বিজ্ঞাপন

৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার ৫ বছর ও দলটির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান, মাগুরার সাবেক এমপি কাজী সালিমুল হক কামাল, ব্যবসায়ী শরফুদ্দিন আহমেদ, ড. কামাল উদ্দিন সিদ্দিকী ও মমিনুর রহমানকে ১০ বছর করে কারাদণ্ড দেন আদালত।

সারাবাংলা/ এজেডকে/আইএ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর