Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

রাঙামাটিতে বিআরডিবি’র পরিদর্শকের বিরুদ্ধে দুদকের মামলা


৮ জুলাই ২০২০ ১৯:০৯

রাঙামাটি: রাঙামাটির কাপ্তাই উপজেলার পল্লী উন্নয়ন বোর্ডের (বিআরডিবি) পরিদর্শক আশীষ কুমার দে’র বিরুদ্ধে সমিতির ঋণ বিতরণে অনিয়ম ও কিস্তির টাকা আত্মসাতের অভিযোগে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। বুধবার (৮ জুলাই) দুপুরে দুদক রাঙামাটি অফিসের সরকারী পরিচালক জিএম আহসানুল কবীর বাদী হয়ে এ মামলাটি দায়ের করেন।

মামলার এজাহারে উল্লেখ করা হয়, এই কর্মকর্তা বিভিন্ন সমিতির ভুয়া সদস্যদের নামে ঋণ বিতরণ করেন এবং সমিতির সদস্যদের টাকা কিস্তি হিসাবে আদায় করে বিআরডিবি’র সংশ্লিষ্ট ব্যাংকে জমা না দিয়ে ২০ লাখ ৪১ হাজার ১৮৬ টাকা আত্মসাৎ করেন।

বিজ্ঞাপন

মামলার বাদী ও দুর্নীতি দমন কমিশন (দুদক) রাঙামাটি অফিসের সরকারী পরিচালক জিএম আহসানুল কবীর জানান, এই অভিযোগের পরিপ্রেক্ষিতে কাপ্তাই উপজেলার পল্লী উন্নয়ন বোর্ডের (বিআরডিবি) পরিদর্শক আশীষ কুমার দে’র বিরুদ্ধে বিভাগীয় তদন্ত শুরু হলে ২০১৭ সাল থেকে তিনি পলাতক রয়েছেন। তাকে গ্রেফতারের বিষয়ে বিভিন্ন থানাকে অবহিত করা হয়েছে। তদন্তে দেখা গেছে ব্যাঙ্গছড়ি পাড়া কৃষক সমিতি, আজাছড়া কৃষক সমবায় সমিতি, বড়উছড়ি বাজার বিত্তহীন সমবায় সমিতিসহ মোট ১৭টি সমিতির ২০ লাখ ৪১ হাজার ১৮৬ টাকা তিনি আত্মসাৎ করেন।

প্রসঙ্গত, দুর্নীতি দমন কমিশন (দুদক) রাঙামাটি অফিসের তত্ত্বাবধানে এটিই প্রথম মামলা।

দুদক বিআরডিবি’র পরিদর্শক রাঙামাটি

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর