Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

স্বাস্থ্যমন্ত্রীর পদত্যাগ দাবিতে চট্টগ্রামে মিছিল-সমাবেশ


৯ জুলাই ২০২০ ২১:২১

চট্টগ্রাম ব্যুরো: করোনাভাইরাসের সংক্রমণ পরিস্থিতি মোকাবিলায় ব্যর্থতার অভিযোগ এনে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালকের পদত্যাগের দাবিতে চট্টগ্রামে মিছিল-সমাবেশ করেছে বাম গণতান্ত্রিক জোট।

বৃহস্পতিবার (৯ জুলাই) দুপুরে নগরীর লালদিঘী এলাকায় বিভাগীয় স্বাস্থ্য পরিচালকের কার্যালয়ের সামনে জোটের পক্ষ থেকে এই কর্মসূচি পালন করা হয়েছে।

সমাবেশে জোট নেতারা স্বাস্থ্যমন্ত্রীর পদত্যাগ দাবি করে বলেন, ‘করোনাভাইরাসের সংক্রমণ মোকাবিলায় স্বাস্থ্যমন্ত্রী চরমভাবে ব্যর্থ। করোনা মোকাবিলায় ৪৩টির ওপরে কমিটি হয়েছে। কিন্তু অধিকাংশ কমিটির কোনো কাজ নেই। কোনো কোনো কমিটি একটি বৈঠকও করতে পারেনি। স্বাস্থ্যমন্ত্রী করোনা মোকাবিলায় গঠিত জাতীয় কমিটির সভাপতি। কিন্তু তিনি জানেন না যে, কিভাবে গার্মেন্টস খুলে দেওয়া হয়। তিনি সংসদে দাঁড়িয়ে বলেন যে, স্বাস্থ্যকর্মীরা পিপিই পরতে জানেন না। এই ব্যর্থতা তো স্বাস্থ্যমন্ত্রী হিসেবে তারই। অথচ এই অথর্ব ও ব্যর্থ স্বাস্থ্যমন্ত্রী এখনও বহাল তবিয়তে দায়িত্বে আছেন।’

জোট নেতারা আরও বলেন, ‘করোনা নিয়ন্ত্রণের জন্য যেখানে প্রয়োজন ছিল গণহারে টেস্ট করা, আক্রান্তদের চিহ্নিত ও আলাদা করা, সেখানে সরকার করোনা টেস্ট নিয়ন্ত্রণ করার জন্য ফি আরোপ করেছে। দক্ষিণ এশিয়ার সব দেশে করোনা টেস্ট বিনামূল্যে হয়। অন্যদিকে দেখছি, আওয়ামী লীগ নেতার রিজেন্ট হাসপাতাল করোনা চিকিৎসার নামে ও ভুয়া রিপোর্ট দিয়ে জনগণ থেকে কোটি কোটি টাকা হাতিয়ে নিয়েছে। স্বাস্থ্যখাতে সরকারের কোনো নিয়ন্ত্রণ নেই।’


বাম নেতারা চট্টগ্রামে দ্রুত কয়েকটি করোনা ডেডিকেটেড হাসপাতাল ও আইসোলেশন সেন্টার স্থাপন, পর্যাপ্ত আইসিইউ বেড, সেন্ট্রাল অক্সিজেন সরবরাহ, হাই ফ্লো ক্যানোলা নিশ্চিত করা এবং গণহারে করোনা পরীক্ষার দাবি জানিয়েছেন।

বাম জোটের জেলা সমন্বয়ক ও সিপিবি’র জেলা সাধারণ সম্পাদক অশোক সাহার সভাপতিত্বে সমাবেশে গণসংহতি আন্দোলন চট্টগ্রাম জেলা সমন্বয়কারী হাসান মারূফ রূমি, সিপিবি জেলা সম্পাদকমন্ডলীর সদস্য অমৃত বড়ুয়া, বাসদ জেলা কমিটির সদস্য মহিন উদ্দিন, বাসদ(মার্কসবাদী) জেলা সদস্য সচিব শফি উদ্দিন কবির আবিদ বক্তব্য রাখেন।

সমাবেশ শেষে বিক্ষোভ মিছিল নগরীর কে সি দে রোড, আন্দরকিল্লা হয়ে চেরাগি পাহাড় মোড়ে এসে শেষ হয়।

চট্টগ্রাম পদত্যাগের দাবি মিছিল-সমাবেশ স্বাস্থ্যমন্ত্রী


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর