Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সপরিবারে করোনা সংক্রমণ থেকে মুক্ত বিপ্লব বড়ুয়া


৯ জুলাই ২০২০ ২৩:০১

ঢাকা: আওয়ামী লীগের দফতর সম্পাদক ও প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া সপরিবারে করোনাভাইরাসের (কোভিড-১৯) সংক্রমণ থেকে মুক্ত হয়েছেন।

বিপ্লব বড়ুয়া নিজেই বৃহস্পতিবার (৯ জুলাই) সন্ধ্যায় সারাবাংলাকে এ তথ্য জানিয়েছেন। এদিন ফেসবুক স্ট্যাটাসেও তিনি নিজের ও পরিবারের করোনামুক্তির তথ্য তুলে ধরেছেন।

ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া সারাবাংলাকে বলেন, মহান ইশ্বরের কৃপায় আমরা সপরিবারে করোনামুক্ত হয়েছি। আমাদের সবার নমুনা পরীক্ষার রিপোর্ট নেগেটিভ এসেছে। আপাতত পরবর্তী আরও কিছুদিন আমাদের আইসোলেশনেই থাকতে হবে। আমাদের সবার সুস্থতার জন্য যারা প্রার্থনা করছেন, খোঁজখবর নিয়েছেন, তাদের সবার প্রদি প্রতি আমি কৃতজ্ঞতা জানাচ্ছি।

আরও পড়ুন- প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী বিপ্লব বড়ুয়া করোনায় আক্রান্ত

বিপ্লব বড়ুয়া তার ফেসবুক স্ট্যাটাসে লিখেছেন, জুন মাসের ১৬ তারিখে আমার গাড়িচালকের করোনায় আক্রান্ত হওয়ার খবর শুনে আমি আইসোলেশনে চলে যাই। এ অবস্থায় হালকা কাশি ও গলা ব্যথার কারণে আমি ও আমার পরিবারের সবাই কোভিড-১৯ টেস্ট করাই এবং ২০ জুন আমার ও বাসার মোট ছয় জনের রিপোর্ট পজিটিভ আসে। মৃদু উপসর্গ থাকার কারণে সবার শারীরিক অবস্থা স্বাভাবিক ছিল। এ সংবাদে পরিচিত অনেকেই উদ্বিগ্ন হতে পারেন, যার কারণে সীমিত কিছু ব্যক্তি ছাড়া কাউকে জানানো হয়নি।

বিপ্লব বড়ুয়া লিখেছেন, চিকিৎসকের পরামর্শ অনুযায়ী ঘরে বসে চিকিৎসা নিয়েছি এবং নির্দেশনা প্রতিপালন করেছি। বেশ কয়েকদিন পর আমার করোনা আক্রান্ত হওয়ার সংবাদটি প্রচারিত হয়। এরপর আমার সুস্থতা কামনায় আপনারা মসজিদে, মন্দিরে, গির্জায় প্রার্থনা করেছেন। প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা আমাদের সবার একমাত্র আশ্রয়, তিনি সাহস জুগিয়েছেন সবসময়। আওয়ামী লীগের সাধারণ সম্পাদকসহ আমার শ্রদ্ধেয় সহকর্মী, মন্ত্রিপরিষদের সদস্য, বিচারপতি, সেনাপ্রধানসহ সামরিক-বেসামরিক কর্তাব্যক্তি, বিদেশি কূটনীতিক, বিভিন্ন রাজনৈতিক দলের নেতাকর্মী, সাংবাদিক বন্ধুসহ দেশ-বিদেশের অসংখ্য শুভাকাঙ্ক্ষী আমার দ্রুত আরোগ্য লাভের জন্য প্রার্থনা করেছেন, আশীর্বাদ-ভালোবাসা-সহমর্মিতা জানিয়েছেন। আমার মতো একজন সাধারণ মানুষের জন্য আপনারা যে ভালোবাসা-সমর্থন দেখিয়েছেন, তা দেখে আমি অভিভূত ও কৃতজ্ঞ।

তিনি আরও লিখেছেন, ১৯ দিন পর আমি ফের পরীক্ষা করাই এবং বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ জানিয়েছে, আমি ও পরিবারের বাকি সদস্যদের রিপোর্ট নেগেটিভ এসেছে। অর্থাৎ আমরা সবাই করোনামুক্ত। তবে পরবর্তী কিছুদিন আমাদের আইসোলেশনেই থাকতে হবে। দেশ-বিদেশের অসংখ্য মানুষ, আমাদের পরিচিতজন অনেকেই এখনো করোনায় আক্রান্ত। আপনারা সবার সুস্থতার জন্য প্রার্থনা করবেন।

এর আগে, গত শুক্রবার (২৬ জুন) বিকেলে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ গণমাধ্যমকে দলের দফতর সম্পাদক বিপ্লব বড়ুয়ার করোনায় আক্রান্ত হওয়ার তথ্য জানান। তিনি বলেন, কয়েকদিন আগে আমাদের দলের দফতর সম্পাদক বিপ্লব বড়ুয়া করোনা পরীক্ষা করিয়েছিলেন। তার রিপোর্ট পজিটিভ এসেছে। তবে তার শারীরিক কোনো সমস্যা নেই। তিনি সুস্থ আছেন।

বিপ্লব বড়ুয়া চিকিৎসকের পরামর্শ অনুযায়ী গণভবন সংলগ্ন নিজের সরকারি বাসায় আছেন এবং চিকিৎসা নিচ্ছেন বলে জানান তথ্যমন্ত্রী।

সেদিন রাতে ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া নিজেও ফেসবুক স্ট্যাটাস দিয়ে করোনায় আক্রান্ত হওয়ার তথ্য জানান। তিনি লিখেছিলেন, প্রয়াত নেতা মোহাম্মদ নাসিমের জানাজার পরদিন থেকেই গত ১৩ দিন ধরে আমার সরকারি বাসায় রয়েছি। কাউকে জানানোর মতো তেমন কিছু নয়, আমি এবং আমার পরিবারের সব সদস্য পরম করুণাময়ের কৃপায় ও আপনাদের সবার আশীর্বাদে এখনো পর্যন্ত ভালো আছি। আপনারা যারা খোঁজখবর নিচ্ছেন, সবাইকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা। সম্পূর্ণ সুস্থ হয়ে শিগগিরিই স্বাভাবিক কাজকর্ম শুরু করতে পারব বলে আশা করছি। আপনারা দোয়া রাখবেন।

করোনাভাইরাস করোনামুক্ত প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী বিপ্লব বড়ুয়া সপরিবারে করোনামুক্ত


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর