Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

অ্যাপভিত্তিক পরিবহন সেবা রেইডারের যাত্রা শুরু


৭ মার্চ ২০১৮ ১৬:৩৬

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: ঢাকা, গাজীপুর ও নারায়ণগঞ্জের যাত্রীদের জন্য এবার চালু হয়েছে অ্যাপভিত্তিক পরিবহণ সেবা ‘রেইডার’-এর। এখন থেকে যাত্রীরা অ্যাপটি ব্যবহার করে মোটরবাইক ও গাড়ি ভাড়া করতে পারবেন।

বুধবার জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স লাউঞ্জে সংবাদ সম্মেলন ‘রেইডার’ কার্যক্রমের উদ্বোধন করে ‘রেইডার রাইডশেয়ারিং এন্টারপ্রাইজ’ নামের একটি প্রতিষ্ঠান।

সংবাদ সম্মেলনে প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক মিনহাজুল আরেফিন রাসেল বলেন, ৭ মার্চ বুধবার থেকে অ্যাপ ডাউনলোড করে এ সেবা পাওয়া যাবে। বাজারে যেহেতু কয়েকটি রাইড শেয়ারিংয়ের ব্যবসা চালু আছে, তাই অন্যদের চেয়ে আমারা ভাড়া কম নির্ধারণ করেছি। প্রতি কিলোমিটার মোটরসাইকেলে ভাড়া ১১ টাকা এবং মোটর কারে ১৭ টাকা নির্ধারণ করা হয়েছে।

তিনি আরও বলেন, চালক ও পরিবহন নিবন্ধনে তারা কঠোর হবেন। এতে করে নিন্মমানের গাড়ি ও অদক্ষ চালক এই অ্যাপ ব্যবহারের সুযোগ পাবে না।

মিনহাজুল আরেফিন আরও বলেন, আমাদের অনেকে ভালো ইংরেজি লিখতে পারেন না। তাদের জন্য আমাদের অ্যাপসে কিছু নতুনত্ব রয়েছে। অ্যাপসে ঢুকলেই একটি মানচিত্র পাওয়া যাবে। কোনো যাত্রী তাদের গন্তব্যে যেতে মানচিত্রের মাধ্যমে স্থান নির্ধারণ করতে পারবেন। এ ছাড়া স্থানের নাম উচ্চারণ করেও রাইড অর্ডার করা যাবে।

যদিও তাদের ব্যতিক্রমী সেবা ‘ঘরে বসেই চালকের নিবন্ধন’ চালু থাকায় সেবার মান কতোটা ধরে রাখা যাবে তা নিয়ে অনেকের মধ্যে প্রশ্ন আছে।

অনুষ্ঠানে প্রতিষ্ঠানটির চেয়ারম্যান গোলাম সারওয়ার ও মুখপাত্র এম এ রহমানসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/ইএইচটি/আইএ/এমআই

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর