Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

রাষ্ট্রপতিও বলেছেন নির্বাচন না করার সুযোগ নেই: যশোরে সিইসি


১২ জুলাই ২০২০ ০৩:৫৯

যশোর: কোনো ব্যক্তি বা দলকে সুবিধা দিতে নয়, সাংবিধানিক কারণেই করোনার মধ্যে উপনির্বাচনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে মন্তব্য করেছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইস) কে এম নূরুল হুদা।

তিনি বলেন, নির্বাচন কমিশনের কাছে নির্বাচন পেছানোর আইনি কোনো সুযোগ নেই। তবে রাষ্ট্রপতি বিষয়টি সুপ্রিম কোর্টে নিতে পারেন। আমরা রাষ্ট্রপতির শরণাপন্ন হয়েছিলাম। তিনিও বলেছেন, নির্বাচন না করার কোনো সুযোগ নেই।

বিজ্ঞাপন

শনিবার (১১ জুলাই) দুপুরে যশোর-৬ কেশবপুর আসনের উপনির্বাচন উপলক্ষে আইনশৃঙ্খলা সংক্রান্ত ও প্রার্থীদের সঙ্গে মতবিনিময় সভা শেষে সাংবাদিকদের তিনি এ কথা বলেন। কেশবপুর আবু শারাফ সাদেক অডিটোরিয়ামে এ সভা অনুষ্ঠিত হয়।

এর আগে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের উদ্দেশে প্রধান নির্বাচন কমিশনার বলেন, করোনা আছে, আরও অনেকদিন থাকবে। তার জন্য সবকিছু বন্ধ রাখা যাবে না। দৈনন্দিন কাজ ও নির্বাচনের মতো কাজ এর মধ্যেই করতে হবে। এজন্য ভোটাররা যেন স্বাস্থ্যবিধি মেনে ভোটকেন্দ্রে আসেন, সে বিষয়ে প্রচারণা চালানোর জন্য সংশ্লিষ্টদের নির্দেশ দেন তিনি।

ভোটগ্রহণের সঙ্গে যুক্তদের উদ্দেশে সিইসি বলেন, ভোটাররা সবাই মাস্ক পরে থাকবেন। কিন্তু ভোট নেওয়ার আগে মাস্ক খুলে পরিচয় নিশ্চিত করতে হবে।

জেলা প্রশাসক তমিজুল ইসলাম খানের সভাপতিত্বে সভায় নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল (অব.) শাহাদাৎ হোসেন চৌধুরী, নির্বাচনের কমিশনের অতিরিক্ত সচিব অশোক কুমার দেবনাথ, যুগ্ম সচিব ফরহাদ আহমেদ খান, খুলনা বিভাগীয় কমিশনার ড. আনোয়ার হোসেন হাওলাদার, ডিআইজি ড. খন্দকার মহিদ উদ্দিন উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন

করোনাভাইরাস কে এম নুরুল হুদা প্রধান নির্বাচন কমিশনার যশোর-৬ যশোর-৬ উপনির্বাচন সিইসি

বিজ্ঞাপন
সর্বশেষ

চট্টগ্রামে খালে ভাসছিল অর্ধগলিত লাশ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৩৩

বিএসইসি‘র চেয়ারম্যানের পদত্যাগ দাবি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৫১

সম্পর্কিত খবর