Monday 30 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

পড়াশোনার স্থবিরতা কাটাতে রাবিতে ‘আরইউ ট্যালেন্ট হান্ট’


১৩ জুলাই ২০২০ ১৭:৫৫

ফাইল ছবি

রাজশাহী: করোনা মহামারীতে শিক্ষার্থীদের পড়াশোনার স্থবিরতা কাটাতে  রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) প্রথমবারের মতো মাসব্যাপী আয়োজিত হতে যাচ্ছে ‘আরইউ ট্যালেন্ট হান্ট-২০২০’। অনলাইনে অনুষ্ঠিত এই আয়োজনে কেবল প্রথম ও দ্বিতীয় বর্ষের শিক্ষার্থীরা অংশগ্রহণ করতে পারবেন। ৫ ধরনের সৃজনশীল কাজের মধ্য দিয়ে শিক্ষার্থীরা একঘেয়েমি দূর করে আবারও শিক্ষা কার্যক্রমে মনোযোগ দিতে পারবে বলে আশা করছে আয়োজনের উদ্যোক্তা ‘ইউনাইটেড ন্যাশন্স ইউথ অ্যান্ড স্টুডেন্টস অ্যাসোসিয়েশন অফ বাংলাদেশ (ইউনিস্যাব), রাজশাহী বিভাগ। সোমবার (১৩ জুলাই) এক বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানিয়েছে সংগঠনটি।

বিজ্ঞাপন

সংগঠনের মিডিয়া অ্যান্ড এক্সর্টানাল অ্যাফেয়ার্স সমন্বয়ক-তাফহিম আহমেদ জানান, প্রতিযোগিতায় ৫টি ভিন্ন ভিন্ন সেগমেন্টে বিভক্ত হয়ে অংশগ্রহণ করার সুযোগ রয়েছে। সেগমেন্ট গুলো হলো— প্রো গ্রাফিক্স ডিজাইনার, ইনোভেটিভ পোস্টার ক্রিয়েশন, স্লাইড মেকিং কন্টেস্ট, আর ইউ এনালিস্ট এবং কুইজ ব্যাটেল। সেগমেন্টে অংশগ্রহণের অনলাইন  রেজিস্ট্রেশন রবিবার রাত ৯টা থেকে শুরু হয়ে ২৬ জুলাই রাত ১২ টা পর্যন্ত চলবে। অংশগ্রহণকারী ও বিজয়ীদের সনদপত্র দেয়া হবে।

বিজ্ঞাপন

‘স্বেচ্ছাসেবী কার্যক্রমের মাধ্যমে নেতৃত্বের বিকাশ’ স্লোগানে বিশ্বাসী ‘ইউনাইটেড ন্যাশন্স ইউথ অ্যান্ড স্টুডেন্টস অ্যাসোসিয়েশন অফ বাংলাদেশ (ইউনিস্যাব)- রাজশাহী বিভাগ’  শিক্ষার্থীবান্ধব ও সৃজনশীল এ আয়োজন করেছে।

সংগঠনের পক্ষ থেকে জানা যায়, প্রায় চার মাস থেকে বিশ্ববিদ্যালয়ে শিক্ষা কার্যক্রম বন্ধ। সদ্য প্রথম বর্ষের শিক্ষার্থীদের কারিকুলাম ও কো-কারিকুলাম কার্যক্রমের স্থবিরতা কাটাতে আমাদের এ উদ্যোগ। এছাড়া করোনাকালে ‘টু-বি ইয়েল্ডিং’ শিরোনামে শিক্ষার্থীদের  জন্য বিভিন্ন বিষয়ে ফেইসবুক লাইভ সেশন আয়োজন  করেছে সংগঠনটি।

আরইউ ট্যালেন্ট হান্ট রাজশাহী বিশ্ববিদ্যালয়

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর