Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

শাহজাহান সিরাজের মৃত্যুতে সেক্টরস কমান্ডারস ফোরামের শোক


১৪ জুলাই ২০২০ ২৩:২৫

মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক এবং স্বাধীনতার ইশতেহারের পাঠক শাহজাহান সিরাজের মৃত্যুতে গভীর শোক জানিয়েছে সেক্টর কমান্ডারস ফোরাম— মুক্তিযুদ্ধ ‘৭১। তার পরিবারের প্রতি গভীর সমবেদনাও জানিয়েছে সংগঠনটি।

মঙ্গলবার (১৪ জুলাই) গণমাধ্যমে পাঠানো এক বার্তায় সংগঠনটির পক্ষ থেকে এই শোক জানানো হয়। এদিন বিকেলে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগে করেন মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠন শাহজাহান সিরাজ।

আরও পড়ুন- শাহজাহান সিরাজের মৃত্যুতে জাতির অন্তরাত্মায় ক্ষত হলো— আ স ম রব

সেক্টরস কমান্ডারস ফোরামের যুগ্ম তথ্য ও প্রচার সম্পাদকের সই করা শোকবার্তায় শাহজাহান সিরাজকে স্বাধীনতাপূর্ব ছাত্র আন্দোলনের অন্যতম প্রধান ছাত্রনেতা হিসেবে উল্লেখ করা হয়েছে। বলা হয়েছে, মুক্তিযুদ্ধসহ বাংলাদেশের রাজনৈতিক ইতিহাসের নানা পর্বের সাক্ষী এই রাজনীতিবিদ ১৯৭০ সালে ছাত্রলীগের সাধারণ সম্পাদক নির্বাচিত হন। ১৯৭১ সালের উত্তাল মার্চে ছাত্র সমাজের পক্ষে স্বাধীনতার ইশহোর পাঠকারী হিসেবে সুবিদিত। জাতীয় সমাজতান্ত্রিক দল গঠনের অন্যতম প্রতিষ্ঠাকালীন নেতা হয়েও তিনি পরবর্তী সময়ে দক্ষিণপন্থি রাজনীতিতে যুক্ত হয়ে সমালোচিত জন। ফোরাম তার পরিবারের প্রতি গভীর সমবেদনা জানাচ্ছে।

আরও পড়ুন- শাহজাহান সিরাজের মরদেহে বিএনপির শ্রদ্ধা

শোকবার্তায় সই করেছেন সেক্টর কমান্ডারস ফোরামের চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) কে এম সফিউল্লাহ বীরউত্তম, কার্যনির্বাহী সভাপতি মুহম্মদ নুরুল আলম, সহসভাপতি আনোয়ার উল আলম শহীদ ও মহাসচিব হারুন হাবীব।

আরও পড়ুন-

শাহজাহান সিরাজ আর নেই

শাহজাহান সিরাজের মৃত্যুতে বঙ্গবীরের শোক

শাহজাহান সিরাজের মৃত্যুতে ফখরুলের শোক

 

শাহজাহান সিরাজের মৃত্যুতে ড. কামাল হোসেনের শোক

শাহজাহান সিরাজ শাহজাহান সিরাজের মৃত্যু সেক্টর কমান্ডারস ফোরাম সেক্টর কমান্ডারস ফোরামের শোক


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর