Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

পরীক্ষা না করেই রিপোর্ট, নিউ শেভরন সিলগালা


১৫ জুলাই ২০২০ ২০:৫৩

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রামে প্রয়োজনীয় পরীক্ষা-নিরীক্ষা ছাড়াই রোগীদের রিপোর্ট দেওয়ার অভিযোগ ‍উঠেছে নিউ শেভরন ডায়াগনস্টিক সেন্টারের বিরুদ্ধে। অভিযোগের ভিত্তিতে ডায়াগনস্টিক সেন্টারটিতে অভিযান চালিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। অভিযোগের সত্যতা পেয়ে অনুমোদনহীন প্রতিষ্ঠানটি সিলগালা করে দেওয়া হয়েছে।

বুধবার (১৫ জুলাই) বিকেলে চট্টগ্রামের বোয়ালখালী উপজেলার শাকপুরা চৌমুহনী বাজারে আজিজ মার্কেটের দ্বিতীয় তলায় নিউ শেভরন ডায়াগনস্টিক সেন্টারে অভিযান চালায় উপজেলা প্রশাসন। এতে নেতৃত্ব দেন উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মোজাম্মেল হক চৌধুরী।

বিজ্ঞাপন

মোজাম্মেল হক সারাবাংলাকে জানান, প্রতিষ্ঠানটির মালিক আবু নঈম। সেখানে বিভিন্ন রোগ নিয়ে যাওয়া ব্যক্তিদের ভুয়া রিপোর্ট দেওয়ার অভিযোগ পেয়ে অভিযান চালানো হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট বলেন, অভিযানে নিউ শেভরনে বিভিন্ন ধরনের অনিয়ম পাওয়া গেছে। ডায়াগনস্টিক সেন্টারটির প্যাডে ল্যাব টেকনিশিয়ান ও ডাক্তারের সই নিয়ে রাখা হয়। তারপর রোগীর রক্ত বা অন্যান্য নমুনা নিলেও কোনো পরীক্ষা না করেই বানোয়াট রিপোর্ট দিয়ে দেওয়া হয়। রিপোর্টে সই দেখে রোগী ধরে নেন, এই রিপোর্ট সঠিক।

তিনি আরও জানান, অভিযানের সময় সেখানে ল্যাব টেকনিশিয়ান কাউকে পাওয়া যায়নি। কোনো চিকিৎসকও এ ধরনের কোনো রিপোর্টে সই করেননি বলে জানতে পেরেছি।

ডায়াগনস্টিক সেন্টারটি সিলগালা করা হয়েছে এবং মালিককে ভোক্তা অধিকার আইনে এক লাখ টাকা জরিমানা করা হয়েছে বলে জানিয়েছেন মোজাম্মেল হক।

করোনা পরীক্ষা নমুনা পরীক্ষা না করে রিপোর্ট নিউ শেভরন নিউ শেভরন ডায়াগনস্টিক সেন্টার ভুয়া রিপোর্ট ভ্রাম্যমাণ আদালত সিলগালা

বিজ্ঞাপন
সর্বশেষ

চট্টগ্রামে খালে ভাসছিল অর্ধগলিত লাশ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৩৩

বিএসইসি‘র চেয়ারম্যানের পদত্যাগ দাবি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৫১

বাড়তে পারে তাপমাত্রা
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৩৪

সম্পর্কিত খবর