Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আইটি উদ্যোক্তা ফাহিম সালেহ’র খুনের বিচার চায় বেসিস


১৬ জুলাই ২০২০ ০১:৩০

ঢাকা: নিউইয়র্কে তথ্যপ্রযুক্তি খাতের বাংলাদেশি উদ্যোক্তা ফাহিম সালেহে’র খুনের ঘটনায় দেশের তথ্যপ্রযুক্তি খাতের শীর্ষ সংগঠন বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস) শোক ও তীব্র নিন্দা জানিয়েছে। এই হত্যাকাণ্ডে জড়িতদের খুঁজে বের করে দ্রুত বিচার প্রক্রিয়ায় আনারও দাবি জানিয়েছে সংগঠনটি।

বুধবার (১৫ জুলাই) রাতে বেসিসের এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। তরুণ উদ্যোক্তা ফাহিম সালেহ দেশের মোবাইল অ্যাপভিত্তিক রাইড সেবাদাতা প্রতিষ্ঠান পাঠাও-এর সহপ্রতিষ্ঠাতা। মঙ্গলবার (১৪ জুলাই) বিকেলে নিউইয়র্ক সিটির ম্যানহাটানে নিজ অ্যাপার্টমেন্টে নৃশংসভাবে খুন হন তিনি।

বিজ্ঞাপন

বিজ্ঞপ্তিতে বেসিস বলছে, এ ঘটনায় আমরা রীতিমতো স্তম্ভিত। একইসঙ্গে আমরা তথ্যপ্রযুক্তি খাতের সব উদ্যোক্তা ও ব্যবসায়ীর পক্ষ থেকে এ নৃশংস হত্যাকাণ্ডের তীব্র নিন্দা ও ধিক্কার জানাই।

ফাহিম সালেহ ইনফরমেশন সিস্টেম নিয়ে পড়ালেখা করেন যুক্তরাষ্ট্রের বেন্টলি বিশ্ববিদ্যালয়ে। ২০১৪ সালে নিউইয়র্ক থেকে ঢাকায় ফিরে ‘পাঠাও অ্যাপ’ চালু করে নতুন প্রজন্মের উদ্যোক্তা হিসেবে খ্যাতি লাভ করেন। বাংলাদেশে পাঠাও ছাড়াও নাইজেরিয়াতে ‘গোকান্ডা’ নামে রাইড শেয়ারিং প্ল্যাটফর্ম চালু করেছিলেন তিনি। পেশায় ওয়েব ডেভেলপার ফাহিম অ্যাডভেঞ্জার ক্যাপিটাল গ্লোবাল নামক একটি ভেঞ্চার ক্যাপিটাল প্রতিষ্ঠানেরও উদ্যোক্তা ছিলেন।

বেসিসের বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ফাহিম সালেহের অকালমৃত্যুতে দেশের আইটি ইন্ডাস্ট্রি কেবল একজন সফল উদ্যোক্তাকে হারায়নি, বরং দেশের তরুণ স্টার্টআপ উদ্যোক্তারা হারিয়েছেন তাদের একজন অন্যতম অনুপ্রেরণাদাতা ও পথপ্রদর্শককে। তরুণদের মধ্যে স্টার্টআপ কমিউনিটি গড়ে তোলার যে উৎসাহ-উদ্দীপনা বিরাজ করছে, তাতে ফাহিম সালেহ’র এমন মৃত্যু নিঃসন্দেহে একটি বড় রকমের ধাক্কা হিসেবে প্রতিভাত হবে।

বিজ্ঞাপন

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, ফাহিম সালেহ’র এই হত্যাকাণ্ডের পেছনে জড়িতদের খুঁজে বের করে দ্রুত বিচার প্রক্রিয়ায় আনার জন্যও বেসিসের পক্ষ থেকে আমরা কর্তৃপক্ষের কাছে জোর দাবি জানাচ্ছি।

খুনের বিচার দাবি পাঠাওয়ের সহপ্রতিষ্ঠাতা ফাহিম সালেহ ফাহিম সালেহকে খুন বেসিস

বিজ্ঞাপন
সর্বশেষ

দশম গ্রেড দাবি করায় ৬৪ অডিটরকে বদলি
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৩৫

সম্পর্কিত খবর