Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মোহাম্মদ নাসিমদের কোন মৃত্যু নেই: নানক


১৬ জুলাই ২০২০ ০৩:৩১

ঢাকা: আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক বলেছেন, ‘মোহাম্মদ নাসিম জননেত্রী শেখ হাসিনার বিশ্বস্ত হিসেবে দেশ ও জাতির যেকোনো দুর্যোগময় মুহূর্তে দায়িত্ব পালন করে ১৪ দলকে সংগঠিত করেছেন। তিনি ১৪ দলকে একটি প্রতিষ্ঠানে পরিণত করেছেন। মোহাম্মদ নাসিমদের কোন মৃত্যু নেই। তারা আজীবন বেঁচে থাকবে।’

বুধবার (১৫ জুলাই) কেন্দ্রীয় ১৪ দলের উদ্যোগে ভার্চুয়াল পদ্ধতিতে কেন্দ্রীয় ১৪ দলের সাবেক মুখপাত্র ও বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য প্রয়াত মোহাম্মদ নাসিমের স্মরণে অনুষ্ঠিত এক শোকসভায় তিনি এসব কথা বলেন।

বিজ্ঞাপন

জাহাঙ্গীর কবির নানক বলেন, ‘আমাদের প্রাণ প্রিয় নেতা আমাদের মাঝে নেই। চিরবিদায় নিয়ে গেছেন। তিনি রেখে গেছেন তার দীর্ঘ রাজনৈতিক জীবনের কর্মময় জীবন। এই কর্মময় জীবন হলো আমাদের অনুসরণীয় এবং পাথেয়। তিনি ছন্দপতন সারাটা জীবন রাজনীতি করেছেন। মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী সফল রাষ্ট্রনায়ক শেখ হাসিনার নির্দেশে এই ১৪ দল দেশের দুর্যোগময় মুহূর্তে ঐতিহাসিক দায়িত্ব পালন করেছে আমাদের প্রিয় নেতা মোহাম্মদ নাসিমের নেতৃত্বে।’

বিএনপি-জামাতের অগ্নি সন্ত্রাস থেকে শুরু করে সাম্প্রদায়িক রাজনীতির বিরুদ্ধে একটি অসাম্প্রদায়িক রাজনীতি প্রতিষ্ঠা এবং জননেত্রী শেখ হাসিনার যুদ্ধকে শানিত করার জন্য মোহাম্মদ নাসিম ২০০৭ সালে এক-এগারোর সরকারের সময় গ্রেফতার হওয়ার পরে তিনি হৃদরোগে আক্রান্ত হন। তারপরও তিনি এই অসুস্থ অবস্থায় তার রাজনৈতিক কর্মকাণ্ড চালিয়ে গেছেন। তিনি অসুস্থ এই কথা বিশ্বাস করতেন না। তিনি এই অসুস্থতা নিয়ে সারা বাংলাদেশ ঘুরে বেরিয়েছেন।’

বিজ্ঞাপন

‘আমি শুধু বলতে চাই, মোহাম্মদ নাসিমদের কোন মৃত্যু নেই। তারা আজীবন বেঁচে থাকবে। মোহাম্মদ নাসিমের জীবনে আমার সম্পৃক্ততা খুব বেশি। কারণ মোহাম্মদ নাসিম তিনি সভাপতিমণ্ডলীর সদস্য হিসেবে রাজশাহী বিভাগের দায়িত্বে ছিলেন। আমি যুগ্ন সাধারণ সম্পাদক হিসেবে সেই বিভাগের দায়িত্বে ছিলাম। তার সঙ্গে রাজশাহী বিভাগসহ সারাদেশে আমি বেরিয়েছি। আমি দেখেছি আমার চেয়ে অনেক বেশি সচল নাসিম ভাই। আমি মাঝে মাঝে হাপিয়ে যেতাম। নাসিম ভাই কোনদিন ক্লান্ত হতেন না, পরিশ্রান্ত হতেন না।’ যোগ করেন নানক।

জাতির পিতা বঙ্গবন্ধু জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ যে পথে এগিয়ে যাচ্ছে সে পথকে আরও এই কেন্দ্রীয় ১৪ দলের নবনির্বাচিত সমন্বয়ক যিনি প্রতিষ্ঠাকালীন সময় থেকে ১৪ দলের সঙ্গে সম্পৃক্ত ছিলেন; তার অভিজ্ঞতার কোন কমতি নেই। তিনি তার সফল নেতৃত্ব মেধা, শ্রম ও পৃষ্ঠপোষকতা দিয়ে ১৪ দলকে আরও এগিয়ে নিয়ে যাবেন এই প্রত্যাশাও ব্যক্ত করেন নানক।

এছাড়াও ১৬ জুলাই এক/এগারোর সেনা সমর্থিত সরকারের সময় আওয়ামী লীগ সভানেত্রী বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনার কারাবন্দি দিবস নিয়েও স্মরণ করেন তিনি।

সভায় সভাপতিত্ব করেন কেন্দ্রেীয় ১৪ দলের সমন্বয়ক ও মুখপাত্র এবং বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য আমির হোসেন আমু। ১৪ দলীয় নেতাদের মধ্যে আরও বক্তব্য রাখেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য তোফায়েল আহমেদ, মোজাফফর হোসেন পল্টু, সভাপতিমণ্ডলীর সদস্য আব্দুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, জাসদের সভাপতি হাসানুল হক ইনু, জাসদ একাংশের সভাপতি নুরুল শরীফ আম্বিয়া, সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়া, তরিকত ফেডারেশনের নজিবুল বশর মাইজভান্ডারী, গণআজাদী লীগের এস কে শিকদারসহ অনেকে। ভার্চুয়াল স্মরণসভাটি পরিচালনা করেন আওয়ামী লীগের মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক মৃণাল কান্তি দাস।

১৪ দল আওয়ামী লীগ জাহাঙ্গীর কবির নানক মোহাম্মদ নাসিম স্মরণসভা

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর