Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মাস্ক ব্যবহার বাধ্যতামূলক করবেন না ট্রাম্প


১৮ জুলাই ২০২০ ০৮:৪৫

নভেল করোনাভাইরাস সংক্রমণের মধ্যে যুক্তরাষ্ট্রের নাগরিকদের জন্য মাস্ক ব্যবহার বাধ্যতামূলক করবেন না বলে ঘোষণা দিয়েছেন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। খবর ফক্স নিউজ।

এর আগে, যুক্তরাষ্ট্রের শীর্ষ সংক্রামক রোগ বিশেষজ্ঞ ড. অ্যান্থনি ফাউচি স্থানীয় ও কেন্দ্রীয় রাজনৈতিক নেতৃবৃন্দের প্রতি আহ্বান জানিয়েছিলেন, তারা যেনো নাগরিকদের মাস্ক ব্যবহারে ‘জোর করে হলেও’ বাধ্য করে।

তার জবাবে প্রেসিডেন্ট ট্রাম্প শুক্রবার (১৭ জুলাই) স্পষ্ট জানিয়ে দিয়েছেন – নাগরিকদের ব্যক্তি স্বাধীনতার প্রতি শ্রদ্ধাশীল থাকায়, তার পক্ষে মাস্ক ব্যবহার বাধ্যতামূলক করে নির্দেশনা জারি করা সম্ভব নয়।

প্রসঙ্গত, নভেল করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে মাস্ক ব্যবহারের ইস্যুটি যুক্তরাষ্ট্রে প্রচণ্ডভাবে রাজনৈতিক হয়ে উঠেছে।

এদিকে, মাস্ক ব্যবহার বাধ্যতামূলক করায় আটলান্টা’র মেয়রের বিরুদ্ধে মামলা দায়ের করেছেন একজন নাগরিক। জর্জিয়ার মেয়র নাগরিকদের আরও এক মাসের জন্য মাস্ক ব্যবহারের নির্দেশনা দিয়েছেন। ওকলাহোমাতে অঙ্গরাজ্যের পক্ষ থেকে কোনো নির্দেশনা না আসলেও, সিটি কর্তৃপক্ষ ওই শহরে মাস্ক ব্যবহার বাধ্যতামূলক করেছে।

অন্যদিকে, যুক্তরাষ্ট্রের দক্ষিণাঞ্চলীয় অঙ্গরাজ্যগুলোতে নভেল করোনাভাইরাসের প্রকোপ বেড়েই চলেছে। ইতোমধ্যেই সর্বোচ্চ আক্রান্ত ও মৃতের সংখ্যা নিয়ে যুক্তরাষ্ট্র বিশ্বের শীর্ষে অবস্থান করছে।

কোভিড-১৯ ডোনাল্ড ট্রাম্প নভেল করোনাভাইরাস মাস্ক যুক্তরাষ্ট্র

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর