Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বগুড়া সদর-সারিয়াকান্দি ব্রিজে ভাঙন, দুর্ভোগে মানুষ


১৮ জুলাই ২০২০ ১৭:২৬

বগুড়া: বগুড়ার গাবতলী উপজেলায় সাবাশপুর এলাকায় সিমেন্ট বোঝাই ট্রাকসহ একটি বেইলি ব্রীজ ভেঙ্গে পড়েছে। এতে বগুড়া সদরের সঙ্গে বন্যা কবলিত উপজেলা সারিয়াকান্দির যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে গেছে। শহরের সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন হওয়ায় চরম দুর্ভোগে পড়েছে স্থানীয়রা। শনিবার (১৮ জুলাই) সকালে এই ব্রিজ ভেঙ্গে পড়ে। ৩/৪ দিন পর ব্রিজ মেরামতের কাজ শুরু হবে বলে সড়ক ও জনপথ অধিদপ্তর বগুড়ার পক্ষ থেকে জানানো হয়েছে।

বিজ্ঞাপন

স্থানীয়দের অভিযোগ, ট্রাকে অতিরিক্ত মালামাল বোঝাই করার কারণে ব্রিজ ভেঙ্গে গেছে।

সড়ক বিভাগের দাবি, তারা ওই ব্রীজের সামনে সর্তকতামূলক সাইনবোর্ড দিয়েছিল। তবে তা চুরি হয়ে গেছে। ব্রীজে ১০ টনের বেশি মালামাল নিয়ে যানবাহন ওঠা নিষিদ্ধ ছিল বলে জানান সওজ বগুড়ার নির্বাহী প্রকৌশলী মোঃআশরাফুজ্জামান।

তিনি জানান, নিদের্শনা উপেক্ষা করে সকালে সারিয়াকান্দিগামী ১০ চাকার একটি ট্রাক (ঢাকা মেট্রো- ট ২০-০২৪৮) ৩০ টনেরও বেশি ওজনের সিমেন্ট নিয়ে ব্রীজ পার হচ্ছিল। এতে ট্রাকসহ ব্রীজ ভেঙ্গে পড়ে।

বগুড়া সওজের নির্বাহী প্রকৌশলী জানান,তারা প্রথমে ট্রাকটি অপসারণ করবেন। তারপর মেরামতের কাজ শুরু করবেন। ট্রাক মালিক, চালক ও হেলপারের বিরুদ্ধে মামলা করার প্রক্রিয়া চলছে। এছাড়া ব্রীর্জের দু’পাশ থেকে সতর্কীকরণ সাইনবোর্ড চুরির ঘটনায় পৃথক মামলা দায়ের করা হবে।

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর