Sunday 20 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

কালাই পৌরসভার ভারপ্রাপ্ত মেয়র ও সচিবের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ


১৯ জুলাই ২০২০ ১৫:৫৩

জয়পুরহাট: জয়পুরহাটের কালাই পৌরসভার ভারপ্রাপ্ত মেয়র, সচিব এবং তাদের অনুসারী কাউন্সিলর-কর্মচারীদের বিরুদ্ধে অনিয়ম দুর্নীতি ও অর্থ আত্মসাতের অভিযোগ করেছেন পৌরসভার সুবিধাবঞ্চিত চার কাউন্সিলর। রবিবার (১৯ জুলাই) সকাল ১১টায় জয়পুরহাট প্রেসক্লাব মিলনায়তনে আয়োজিত সংবাদ সম্মেলনে তারা ওই অভিযোগ করেন।

সম্মেলনে লিখিত বক্তব্য রাখেন পৌরসভার তিন নম্বর ওয়ার্ড কাউন্সিলর ফেরদৌস হোসেন। তিনি বলেন, পৌরসভার নির্বাচিত মেয়রের মৃত্যুর পর কাউন্সিলর লিলি বেগম ভারপ্রাপ্ত মেয়রের দায়িত্ব পান। এরপর তিনি দায়িত্বপ্রাপ্ত সচিব মোস্তাকের রহমানকে সাথে নিয়ে অনিয়মতান্ত্রিকভাবে সরকারি বরাদ্দের ত্রাণ যথাযথভাবে বিতরণ না করেই আত্মসাৎ করেছেন। এ ছাড়া সরকারি বেসরকারি চাকুরিজীবী ও ওএমএস প্রাপ্তদের নাম অন্তর্ভূক্ত করে প্রধানমন্ত্রীর মানবিক সহায়তার তালিকা প্রনয়ণেও অনিয়ম করেছেন।

বিজ্ঞাপন

তিনি আর বলেন, তাদের অনুসারী তিন কাউন্সিলরের মাধ্যমে ৯টি ভুয়া প্রকল্প দেখিয়ে সাত লক্ষাধিক টাকাও আত্মসাৎ করা হয়েছে। এমনকি জনপ্রতিনিধি থাকা সত্ত্বেও দায়িত্বপ্রাপ্ত সচিব পৌরসভার কর্মচারীদের নামে প্রকল্প পাশ করে পৌরসভার টাকা হাতিয়ে নিয়েছেন। আর কাজ সম্পন্ন না করেই অর্থের বিনিময়ে ঠিকাদারি প্রতিষ্ঠানকে পারফরমেন্স সিকিওরিটি ফেরত দেওয়া হয়েছে। এসব অনিয়মের বিরুদ্ধে প্রতিবাদ করায় বন্ধ করা হয়েছে তাদের চার কাউন্সিলরের সম্মানি ভাতা।

এ সময় উপস্থিত ছিলেন কালাই পৌরসভার কাউন্সিলর,দাদে এলাহী, মহিমা বিবি ও জান্নাতি বেগম।

জয়পুরহাটের কালাই

বিজ্ঞাপন
সর্বশেষ

গোলমরিচ যেভাবে দ্রুত ওজন কমায়
২০ অক্টোবর ২০২৪ ১৫:৫১

সম্পর্কিত খবর