Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বিএমএ নেতাকে হত্যার হুমকি, কঠোর কর্মসূচির হুঁশিয়ারি


১৯ জুলাই ২০২০ ২১:২৮

চট্টগ্রাম ব্যুরো: চিকিৎসক নেতা মোহাম্মদ ফয়সল ইকবাল চৌধুরীর বাসভবনে গিয়ে ‘হত্যার হুমকি’ দেওয়ার সঙ্গে জড়িতদের গ্রেফতারের দাবি জানিয়েছেন বিএমএ ও স্বাচিপের চট্টগ্রামের চার শীর্ষ নেতা। অবিলম্বে তাদের গ্রেফতার করা না হলে কঠোর কর্মসূচি দেওয়া হবে বলেও জানিয়েছে বিএমএ।

শনিবার (১৮ জুলাই) রাতে বিএমএ চট্টগ্রাম শাখার সাধারণ সম্পাদক ডা. মোহাম্মদ ফয়সল ইকবাল চৌধুরী চট্টগ্রাম নগরীর চকবাজার থানায় তাকে হত্যার ‍হুমকি দেওয়ার অভিযোগ এনে জিডি করেন। এতে তিনি উল্লেখ করেছেন, শনিবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে সাত-আটটি মোটর সাইকেলে করে ২০-২২ জন সন্ত্রাসী নগরীর মেহেদিবাগে তার বাসায় যায়। তারা প্রথমে দারোয়ানকে তার গাড়ি কোনটা জানতে চায়। দারোয়ান জানান, তিনি গাড়ি নিয়ে বেরিয়ে গেছেন। এরপর সন্ত্রাসীরা তাকে গালিগালাজ এবং চট্টগ্রাম মেডিকেলে গিয়ে খুন করবে বলে চিৎকার করতে থাকে।

বিজ্ঞাপন

এর প্রতিবাদে রোববার রাতে গণমাধ্যমে যুক্ত বিবৃতি পাঠিয়েছেন বিএমএ চট্টগ্রাম শাখার সভাপতি ও স্বাচিপের চট্টগ্রাম মেডিকেল কলেজ শাখার সভাপতি ডা. মুজিবুল হক খান, স্বাচিপের জেলা কমিটির সাধারণ সম্পাদক ডা. মো. শরীফ, বিএমএ’র চট্টগ্রাম শাখার যুগ্ম সম্পাদক ডা. মো. রবিউল করিম ও কোষাধ্যক্ষ, ডা. মো. আরিফুল আমিন।

বিবৃতিতে চিকিৎসক নেতারা বলেন, বেশ কিছুদিন যাবৎ কিছু বিপথগামী ছাত্র নামধারী সন্ত্রাসী চমেক ক্যাম্পাসে বহিরাগত সন্ত্রাসীদের নিয়ে শিক্ষার পরিবেশ নষ্ট করে অস্থিতিশীল পরিস্থিতি তৈরির চেষ্টা করছে। গত ১২ জুলাই চমেকে যারা ইন্টার্নি চিকিৎসক ও ছাত্রনেতাদের ওপর হামলা চালিয়েছে, তারাই বিএমএ নির্বাচনে পরাজিত প্রার্থীদের প্ররোচনায় ফয়সল ইকবালকে হত্যার হুমকি দিয়েছে।

বিজ্ঞাপন

‘ফয়সল ইকবাল পোড় খাওয়া মুজিবাদর্শের সৈনিক। চট্টগ্রামের আপামর চিকিৎসক সমাজের জনপ্রিয় নেতা। জোট সরকারের আমলে বিএনপি-জামায়াতের হুমকিধমকি তাকে টলাতে পারেনি।’

চমেক ক্যাম্পাসে ফয়সল ইকবাল শিবির-ছাত্রদলের বিরুদ্ধে লড়াই করেছেন বলেও বিবৃতিতে দাবি করেছেন চিকিৎসক নেতারা।

চট্টগ্রাম জিডি ফয়সল বিএমএ

বিজ্ঞাপন
সর্বশেষ

২৪ বলে ০ রানে জাকিরের লজ্জার রেকর্ড
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৫:১৮

সম্পর্কিত খবর