Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বিয়ন্ড দ্য প্যানডেমিক: দ্বাদশ পর্বের বিষয় কৃষি নিরাপত্তা


১৯ জুলাই ২০২০ ২২:৫৩

ঢাকা: করোনাভাইরাস, সুপার সাইক্লোন আম্পান ও সাম্প্রতিক বন্যা— এই তিন দুর্যোগে দেশের কৃষি ও খাদ্য নিরাপত্তা নিয়ে উঠেছে নানা প্রশ্ন। এ বিষয়ে সরকার কী ভাবছে— এই নিয়ে আলোচনা করতে আয়োজন করা হয়েছে ‘বিয়ন্ড দ্য প্যানডেমিক’-এর দ্বাদশ পর্ব।

মঙ্গলবার (২১ জুলাই) রাত ৮টা ৩০ মিনিটে করোনাকালীন বিভিন্ন সংকট নিয়ে বাংলাদেশ আওয়ামী লীগের বিশেষ অনলাইন আলোচনা ‘বিয়ন্ড দ্য প্যানডেমিক’-এর এই পর্ব অনুষ্ঠিত হবে।

বরাবরের মতোই এই আলোচনা সরাসরি প্রচারিত হবে বাংলাদেশ আওয়ামী লীগের অফিশিয়াল ফেসবুক পেজ ও অফিশিয়াল ইউটিউব চ্যানেলে। একইসঙ্গে দেখা যাবে বিজয় টিভির পর্দায় ও ফেসবুক পেজে। ইত্তেফাক, সমকাল, যুগান্তর, ভোরের কাগজ, সারাবাংলা ডটনেট, বিডিনিউজ২৪, বাংলানিউজ২৪, জাগোনিউজ২৪, বার্তা২৪, বাংলাদেশ জার্নাল ও চ্যানেল আইয়ের ফেসবুক পেজে।

বিয়ন্ড দ্য প্যানেডেমিকের এবারের পর্বের বিষয় ‘করোনা সংকটকালে কৃষি  ও খাদ্য নিরাপত্তা’। প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ব্যারিস্টার শাহ আলী ফরহাদের সঞ্চালনায় এই পর্বে আলোচক হিসেবে যুক্ত হবেন সরকারের কৃষিমন্ত্রী ও বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ড. মো. আব্দুর রাজ্জাক, ইমেরিটার অধ্যাপক ও বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক ড. এম এ সাত্তার মণ্ডল, বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের বর্তমান উপাচার্য অধ্যাপক ড. লুতফুল হাসান, বাংলাদেশ কৃষি অর্থনীতিবিদ সমিতির সভাপতি সাজ্জাদুল হাসান ও বাংলাদেশ আওয়ামী লীগের কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক ফরিদুন্নাহার লাইলী।

অনুষ্ঠানে দর্শকেরা সরাসরি প্রশ্ন করতে পারবেন। এছাড়াও অনুষ্ঠানের আগে দলের ফেসবুক পেজের পোস্টেও প্রশ্ন করতে পারবেন। দর্শকদের কাছ থেকে প্রাপ্ত প্রশ্নের ভিত্তিতেই এই অনুষ্ঠান সাজানো হয়। এর আগে বিয়ন্ড দ্য প্যানডেমিকের ১১টি পর্ব অনুষ্ঠিত হয়েছে।

আওয়ামী লীগ কৃষি নিরাপত্তা কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক খাদ্য নিরাপত্তা বিয়ন্ড দ্য প্যানডেমিক


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর