Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

শহীদ মিনারে শ্রদ্ধার পর আজ প্রিয়ভাষিণীর দাফন


৮ মার্চ ২০১৮ ০৯:০২

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা : সর্বস্তরের মানুষের শ্রদ্ধা নিবেদনের জন্য মুক্তিযোদ্ধা ও ভাস্কর ফেরদৌসী প্রিয়ভাষিণীর মরদেহ আজ কেন্দ্রীয় শহীদ মিনারে নেওয়া হবে। বেলা ১১টায় তার মরদেহ শহীদ মিনারে নেওয়া হবে।

সম্মিলিত সাংস্কৃতিক জোটের আয়োজনে শ্রদ্ধা জানানো হবে দুপুর ১২টা পর্যন্ত। এরপর ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে জানাজা শেষে মিরপুর শহীদ বুদ্ধিজীবী কবরস্থানে তাকে দাফন করা হবে। ১০ মার্চ অনুষ্ঠিত হবে নাগরিক শোকসভা।

দীর্ঘদিন ধরে শারীরিক নানা জটিলতায় ভুগছিলেন ৭০ বছর বয়সী ফেরদৌসী প্রিয়ভাষিণী। ডায়াবেটিস, উচ্চ রক্তচাপ, ফুসফুস, কিডনির সমস্যা ও হৃদরোগসহ বেশ কয়েকটি অসুখে ভুগছিলেন তিনি।

গত মঙ্গলবার (৬ মার্চ) দুপুর পৌনে ১টায় হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান প্রিয়ভাষিণী। তাঁর সন্তান দেশের বাইরে থাকায় মরদেহ ল্যাবএইডের হিমঘরে সংরক্ষণ করা হয়।

প্রিয়ভাষিণীর মেয়ে ফুলেশ্বরী প্রিয়নন্দিনী জানান, পায়ের অপারেশনের জায়গাটি ডিসপ্লেস হয়ে যাওয়ায় গত ২৩ ফেব্রুয়ারি তাকে ল্যাবএইড হাসপাতালে ভর্তি করা হয়।

মুক্তিযুদ্ধের সময়ে নির্যাতনের শিকার হয়েছিলেন ফেরদৌসী প্রিয়ভাষিণী। সরকার ২০১৬ সালের ১১ আগস্ট তাকে মুক্তিযোদ্ধা হিসেবে স্বীকৃতি দেয়।

সারাবাংলা/টিএম

বিজ্ঞাপন
সর্বশেষ

কানপুরে প্রথম দিনে বৃষ্টির দাপট
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৬:৩৫

সম্পর্কিত খবর